Saturday 24th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

রাজশাহী সীমান্তে ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগ

নভেম্বর ১৭, ২০২১ by পাবলিক ভয়েস
No Comments

আকাশ সরকারঃ রাজশাহী ব্যুরোঃ

রাজশাহী সীমান্তে ব্যবসায়ীকে মারপিট ও সাদা কাগজে জোর পূর্বক স্বাক্ষর নিয়ে হয়রানির অভিযোগ উঠেছে বিজিবির বিরুদ্ধে। মঙ্গলবার বেলা সাড়ে ৩ টার দিকে রাজশাহী  খিদিরপুর ১০ নম্বর চর এলাকায় এ ঘটনা ঘটে অভিযোগ করেছেন নগরের মতিহার থানার বিনোদপুর ধরমপুর পুর্বপাড়ার আকবর আলীর ছেলে টাইলস ব্যবসায়ী হাসিবুল হাসান শান্ত।

তিনি ঘটনাটি তদন্ত করে বিজিবির চর খিদিরপুর বিওপি ক্যাম্প কমান্ডারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী জেলা প্রশাসক, রাজশাহী-১ বিজিবির অধিনায়, স্বারাষ্ট্র মন্ত্রী ও বিজিবির মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। বুধবার তিনি এই অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানান গেছে, হাসিবুল হাসান শান্তর পদ্মার চরে বেশ কিছু জমি রয়েছে। সেই জমিতে তিনি চাষাবাদ করেন র্দীঘদিন যাবত। মঙ্গলবার চরের জমিতে চাষ করা কালাই মাড়াই করার জন্য যান। সেখান থেকে ফিরে আসার সময় বেলা ৩ টার দিকে বিওপির ক্যাম্প কমান্ডার জাকির হোসেন তাকে হটাৎ আটক করে এবং মাদক ব্যবসায়ী বলে এলোপাতাড়ি মারপিট করে।

এ সময় ব্যবসায়ী হাসিবুলের কাছে থেকে ৫০ হাজার টাকা দাবি করা হয়। তার দাবিকৃত টাকা দিলে তাকে ছেড়ে দিবে বলে জানানো হয়। এসময় ব্যবসায়ী হাসিবুল টাকা দিতে অস্বীকার করলে হাসিবুলকে দড়ি দিয়ে বেধে মারপিট করতে করতে সীমান্তের কাছে নিয়ে যায়। সেখানে তার দিকে বন্দুক তাক করে ক্রসফায়ার দেয়ার হুমকিও দেয় তারা।

এ বিষয় জানতে রাজশাহী বিজিবির চর খিদিরপুর ১০ নং বিওপি ক্যাম্প কমান্ডার জাকির হোসেনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোন বন্ধ দেখাই

তবে রাজশাহী ১ বর্ডার গার্ড ব্যটালিয়ন বিজিবির উপ অধিনায়ক বলেন, এমন কোন অভিযোগ আমরা এখন পর্যন্ত পাইনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.