https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশনিবার , ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

টাঙ্গাইলের ভূঞাপুরে আর্থিকসংকটের কারনে প্রাথমিক বিদ্যালয় পূর্ননির্মাণ করা হচ্ছে না

পাবলিক ভয়েস
নভেম্বর ২৮, ২০২১ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

ব্দুল কাদের, টাঙ্গাইল জেলা প্রতিনিধি :

টাংগাইলের ভূঞাপুরে ১০৭ নং সোহরাব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় আর্থিক সমস্যার কারণে স্কুলটি পূর্ননির্মান করতে পারছেনা।শুনতে অবাক লাগলেও ঘটনাটি সত্য৷ স্কুলটিতে প্রত্যেক বছর বন্যায় পানি উঠায় স্কুল মাঠে ৩ ফুট উচু করে মাটিভরাট করেন।বর্তমানে স্কুলের ঘরটি মাঠের চেয়ে ৩ ফুট নিচু হওয়ায় অতীবজরুরীভাবে স্কুলটি পূর্ননির্মান করা প্রয়োজন।এছাড়াও তিনি বিদ্যালয়টিতে শহিদ মিনার ও মুক্ত-মঞ্চ স্থাপন করেন।টাংগাইলের ভূঞাপুরের রেহাই-গাবসারা গ্রামে ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় ১০৭ নং সোহরাব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়৷স্কুলটিতে এখনো প্রায় তিন শতাধিক শিক্ষার্থী লেখা পড়া করছেন,এই স্কুলটি স্থাপনের পর থেকে ৫ম শ্রেণীর সমাপনীয় পরিক্ষা ১০০% পাশের হার ৷

অত্র বিদ্যালয়ের সভাপতি মো: সোহরাব আলী জানান, স্কুলের শিক্ষক শিক্ষিকা কম থাকায় এই স্কুলে ছাত্রছাত্রীদের লেখাপড়া করতে অসুবিধা হচ্ছে। এই স্কুলে আরো কমপক্ষে ২ থেকে ৩ জন শিক্ষক শিক্ষিকা প্রয়োজন। তিনি আরো বলেন ছাত্রছাত্রীদের লেখাপড়ার সুবিধার্থে সে একজন অতিরিক্ত টিচার রেখেছেন তার নিজ-অর্থ্যায়নে । এবং তিনি একধারে দুই-দুইবার ভূঞাপুর উপজেলার শ্রেষ্ঠবিদ্যুৎসাহী নির্বাচিত হয়েছেন।

এই স্কুলের আশেপাশে কয়েক কিলোমিটারের মধ্যে স্কুল না থাকায় এই স্কুলটিতে প্রত্যেকবছর ছাত্রছাত্রীর সংখ্যা বাড়িতেছে। শিক্ষার্থীরা,বাড়ির পাশে স্কুল হওয়াই তাদের আসা যাওয়া অনেক সুবিধা হয় জানান ছোট ছোট শির্ক্ষাথীরা।

স্কুলটির প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-নজর দেওয়ার জন্য অনুরোধ করেন অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো: সোহরাব আলী ও প্রধান শিক্ষক মো: মনিরুজ্জামান মনির।