Sunday 2nd October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

`ভূঞাপুর উপজেলা ইউপি নির্বাচনে’আ’লীগের ৫ বিদ্রোহী প্রার্থীসহ ১৪ নেতাকর্মী দল থেকে বহিষ্কার

ডিসেম্বর ১৪, ২০২১ by পাবলিক ভয়েস
No Comments

আব্দুল কাদের, টাঙ্গাইল জেলা প্রতিনিধি:
চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে আ’লীগ সমর্থিত নৌকা প্রতীক প্রার্থীর বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ক্ষমতাসীন দল আ’লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ ও তাদের সমর্থন করার অভিযোগে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ৬ ইউনিয়নের মধ্যে ৪ ইউনিয়নে ৫ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার
করেছে উপজেলা আওয়ামী লীগ।

রবিবার রাতে উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ ও উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা সাক্ষরিত বহিষ্কারাদেশ থেকে এ তথ্য জানানো হয়েছে। সোমবার দুপুরে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলার ৪ ইউনিয়নে বহিষ্কৃতরা হলেন- অর্জুনা ইউনিয়ন: আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আইয়ুব আলী মোল্লা, সহ-সভাপতি মো. আব্দুর রহমান।গাবসারা ইউনিয়ন: আ’লীগের সাবেক সভাপতি ও উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সদস্য ও বিদ্রোহী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ, গাবসারা ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি আনারস প্রতীকের প্রার্থী শাহ আলম আকন্দ শাপলা, নজরুল ইসলাম ও ছানোয়ার হোসেন তালুকদার ফিরোজ।

গোবিন্দাসী ইউনিয়ন: আ’লীগের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের কার্যকরী সদস্য ও বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের আমিনুল ইসলাম (আমিন), ইউনিয়ন আ’লীগের সহ সভাপতি মো. জহিরুল ইসলাম, মো. আমিন মন্ডল ও জয়নাল আবেদীন। যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম রফিক।নিকরাইল ইউনিয়ন: আ’লীগের সাধারণ সম্পাদক ও বিদ্রোহী আনারস প্রতীকের প্রার্থী মাসুদুল হক মাসুদ, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান পাভেল ও জুরান আলী মন্ডল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. মোন্নাফ আলী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. শরিফুল ইসলাম তালুকদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. ফজল হক ও সম্মানিত সদস্য মো. রফিকুল।

বহিষ্কারাদেশে বলা হয়েছে, বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন- ২০২১ এ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বাংলাদেশ আ’লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ইউনিয়ন পরিষদে বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান হিসেবে অংশ গ্রহণ করা ও বিভিন্ন পদে থাকা নেতাকর্মীরা বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনে অংশ গ্রহণ করায় দল
থেকে বহিষ্কার করাসহ দলের সকল পরিচয় প্রদানেও বহিষ্কারকৃতদের নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে।

Leave a Reply

Your email address will not be published.