https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশনিবার , ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

খুলনায় ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৪৮৭ মৃত্যু -১

পাবলিক ভয়েস
জানুয়ারি ২৩, ২০২২ ১১:০৫ অপরাহ্ণ
Link Copied!

মোঃ শেখ শহীদুল্লাহ্ আল আজাদ. স্টাফ রিপোর্টারঃ

খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ, একদিনের ব্যবধানে ফের বেড়েছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় বিভাগের ১০ জেলায় ৪৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একইসময়ে একজনের মৃত্যু হয়েছে। এরআগে, শনিবার ১৬৩ জনের করোনা শনাক্ত এবং দুইজনের হয়েছিল। ২৩ শে জানুয়ারি
রোববার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘন্টায় কুষ্টিয়ায় একজনের মৃত্যু হয়েছে। একইসময়ে খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৪৮৭ জন। এর মধ্যে যশোর জেলায় সর্বোচ্চ ১৯৪ জনের শনাক্ত হয়েছে। আর খুলনায় ১৫৩ জন, ঝিনাইদহে ৪৭ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া কুষ্টিয়ায় ২৭ জন, বাগেরহাটে ২০ জন, চুয়াডাঙ্গায় ১৩ জন, সাতক্ষীরা ১১ জন, মাগুরায় ১০জন, মেহেরপুরে ৮জন ও নড়াইলে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৬ হাজার ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪৩৯ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০১ জন।
শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ৭৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ২২৬ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।
খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে হাসপাতালের ২১ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে আইসিইউতে ৪ জন, রেডজোনে ৮ জন এবং ইয়েলো জোনে ৯ জন চিকিৎসাধীন রয়েছেন।