https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাবৃহস্পতিবার , ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মুদি দোকানে টিসিবির তেলের খালি বোতলঃ জরিমানা ২০ হাজার

পাবলিক ভয়েস
মার্চ ১, ২০২২ ৮:২৫ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর একটি মুদি দোকানে খোলাবাজারে বিক্রি নিষিদ্ধ টিসিবির ৭০টি খালি তেলের বোতল পাওয়া গেছে। ওই বোতলগুলোর তেল লুকিয়ে খোলাবাজারে বিক্রি করেছেন দোকানের মালিক।

গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর হড়গ্রাম বাজার এলাকার বকুল স্টোরে অভিযান চালিয়ে বোতলগুলো জব্দ করা হয়। এ ঘটনায় ওই দোকানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মারুফ আল হাসান।

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে হড়গ্রাম এলাকার বকুল স্টোরে অভিযান চালানো হয়। এ সময় তার দোকান থেকে টিসিবির দুই লিটারের ৭০টি খালি তেলের বোতল জব্দ করা হয়। বিক্রি নিষিদ্ধ সরকারি পণ্য গোপনে বিক্রির দায়ে বকুল স্টোরের স্বত্বাধিকারী মো. বকুলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকারের এ কর্মকর্তা আরও বলেন, তেলের মূল্য বাড়ায় একটি সিন্ডিকেট গোপনে টিসিবির পণ্য চুরি করে বিক্রি করছে। তাদের বিরুদ্ধে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত আছে। তবে এ ধরনের অভিযানে প্রয়োজন সাধারণ জনগণের সম্পৃক্ততা। সাধারণ মানুষ এমন অপরাধের বিষয়ে জানালে আমরা তাৎক্ষণিক পদক্ষেপ নিতে পারি।