https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাবুধবার , ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে হিমেলের ব্যবহৃত জিনিসপত্র

পাবলিক ভয়েস
মার্চ ১, ২০২২ ৭:০৮ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাকচাপায় নিহত মাহমুদ হাবিব হিমেলের ব্যবহৃত জিনিসপত্রসহ তার নিজ হাতে গড়া চিত্রকর্ম স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের প্রথম ব্লকের ১১২ নম্বর কক্ষে থাকতেন।

মঙ্গলবার (১ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নুর ও শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ মো. একরামুল ইসলামের উপস্থিতিতে হিমেলের মা ও মামার কাছে তার জিনিসপত্র বুঝিয়ে দেওয়া হয়। এর মধ্যে হিমেলের ব্যবহার করা পোশাক, বইপত্র, পড়ার চেয়ার, বুক শেলফ, লেপতোশকসহ তার নিজ হাতে গড়া চিত্রকর্মগুলো ছিল।

এসময় উপস্থিত ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ আলী, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক টি এম এম নূরুল মোদাচ্ছের চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার প্রশাসক এ কে এম আরিফুল ইসলাম ও হিমেলের নানা।

গত ১ ফেব্রুয়ারি রাতে ক্যাম্পাসে ২০তলা একাডেমিক ভবন নির্মাণস্থলের সামনের সড়কে ট্রাকচাপায় নিহত হন রাবির গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল। পরদিন দুপুর ২টায় নাটোর সদর উপজেলার কেন্দ্রীয় গাড়ীখানা কবরস্থানে তার মরদেহ সমাহিত করা হয়।