https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশনিবার , ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

স্বপ্নযাত্রার ৭ অ্যাম্বুলেন্সে সেবা পাবে প্রায় ৩ লাখ মানুষ

পাবলিক ভয়েস
মার্চ ১, ২০২২ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

স্বাস্থ্যসেবা নিশ্চিতে লক্ষ্মীপুরে স্বপ্নযাত্রার সাতটি অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১ মার্চ) দুপুরে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে দুটি অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করা হয়।

এর আগে সদর ও রামগতি উপজেলায় পাঁচটি অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়েছে। এ সাত অ্যাম্বুলেন্সের মাধ্যমে তিন লাখ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা যাবে।

এসময় লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর, পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আশফাকুর রহমান মামুন, সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন, উত্তর চরবংশী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম ও জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে অ্যাম্বুলেন্স সেবাটি চালু করা হয়েছে। ক্ষুদ্র এ প্রয়াস বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা পালন করবে। অ্যাম্বুলেন্স সেবার মাধ্যমে সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের রোগীদের সেবা নিশ্চিত করা হবে। মঙ্গলবার সদর উপজেলার উত্তর হামছাদী ও চরশাহী ইউনিয়নের জন্য দুটি অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়।

এর আগে ১৫ ফেব্রুয়ারি সদর উপজেলার চন্দ্রগঞ্জ, হাজিরপাড়া, দিঘলী, চররমনী মোহন ইউনিয়নের জন্য চাটি ও রামগতি উপজেলার জন্য একটি অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ জানান, অসহায় মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে স্বপ্নযাত্রার মাধ্যমে অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে লক্ষ্মীপুরে এটি অনন্য ভূমিকা রাখবে।