https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকামঙ্গলবার , ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ইউক্রেনীয় দাবি সংবাদমাধ্যমেঃ রুশ জেনারেলকে হত্যা করা হয়েছে

পাবলিক ভয়েস
মার্চ ৩, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ
Link Copied!

রাশিয়ার একজন শীর্ষ কর্মকর্তাকে ইউক্রেনের সেনাবাহিনী হত্যা করেছে বলে ইউক্রেনীয় স্থানীয় সংবাদমাধ্যমের খবরে দাবি করা হয়েছে। সংবাদমাধ্যমটি নিহত জেনারেলের এক সহকর্মীর সোশাল মিডিয়ায় প্রকাশিত পোস্টের বরাতে এই দাবি করেছে।

মার্কিন সাময়িকী নিউজউইক জানায়, ইউক্রেনের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রাশিয়ার সেন্ট্রাল মিলিটারি ডিস্ট্রিক্ট-এর ৪১তম সমন্বিত সশস্ত্র সেনাদের ডেপুটি কমান্ডার মেজর জেনারেল আন্দ্রেই সুখোভেতস্কি বুধবার নিহত হয়েছেন।

ইউক্রেনীয় সংবাদমাধ্যমগুলো তাদের খবরের সূত্র হিসেবে রাশিয়ার সাবেক সেনাদের সংগঠন কম্ব্যাট ব্রাদারহুডের একজন ডেপুটি সের্গেই চিপিলেভের টুইটারের পোস্টকে উল্লেখ করেছে।

বিস্তারিত না জানিয়ে চিপিলেভ লিখেছেন, ইউক্রেন ভূখণ্ডে বিশেষ অভিযানের সময় আমাদের বন্ধু মেজর জেনারেল আন্দ্রেই আলেক্সান্দ্রোভিচ সুখোভেতস্কি নিহতের দুঃখজনক খবর আমরা পেয়েছি।

ফ্যাক্ট-চেকিং ওয়েবসাইট বেলিংক্যাটের নির্বাহী পরিচালক ক্রিস্তো গ্রোজেভ মৃত্যুর খবরটি টুইট করেছেন। তিনি লিখেছেন, যদি এই খবর সত্যি হয় তাহলে রাশিয়ার সেনাবাহিনীর মনোবল ব্যাপকভাবে ভেঙে দেবে।

ইউক্রেনীয় সংবাদামধ্যম ফাক্তি জানিয়েছে, সুখোভেতস্কি ২০২১ সালের অক্টোবর থেকে সর্বশেষ পদে রয়েছেন এবং তিনি নভোবির্স্কতে দায়িত্ব পালন করছিলেন।