https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশনিবার , ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

দুই দিনব্যাপী নজরুল সংগীত উৎসব স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে

পাবলিক ভয়েস
মার্চ ৩, ২০২২ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী নজরুল সংগীত উৎসব আয়োজিত হতে যাচ্ছে। ১১-১২ মার্চ গুলশান সোসাইটি লেক পার্কে বাংলাদেশ নজরুল সংগীত সংস্থা ও অরুণরঞ্জণীর যৌথ উদ্যোগে এবং গুলশান সোসাইটির সহযোগিতায় এই উৎসব পালন করা হবে।

বৃহস্পতিবার (৩ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, নজরুল সংগীত উৎসবটি উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানের দ্বিতীয় দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এছাড়াও এই অনুষ্ঠানে দুই বাংলার শিল্পীদের নিয়ে ১২৫টি স্বল্প প্রচলিত নজরুল সংগীতের মোড়ক উন্মোচন করা হবে এবং নজরুল সংগীত কোষের (অনলাইন) উদ্বোধন করা হবে বলে জানান আয়োজকরা।

বাংলাদেশ নজরুল সংগীত সংস্থা থেকে আরও জানানো হয়, দুই দিনব্যাপী এই উৎসবে বাংলাদেশ এবং ভারতের প্রায় শতাধিক শিল্পী সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করবেন। ভারতীয় শিল্পীদের মধ্যে উপস্থিত থাকবেন শ্রীকান্ত আচার্য, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, জয়তী চট্টোপাধ্যায় ও সুস্মিতা গোস্বামী।

বাংলাদেশের সংগীতশিল্পীদের মধ্যে থাকবেন শাহীন সামাদ, ইয়াকুব আলী খান, খায়রুল আনাম শাকিল, ফেরদৌস আরা, সালাহউদ্দিন আহমেদ, ড. নাশিদ কামাল, ইয়াসমীন মুশতারী, প্রিয়াঙ্কা গোপ প্রমুখ।

অনুষ্ঠানে আবৃত্তি করবেন অভিনেতা ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, এবং ডালিয়া আহমেদ। নৃত্য পরিচালনায় থাকবেন শর্মিলা বন্দ্যোপাধ্যায়।

প্রতিদিন বিকাল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ অনুষ্ঠান। যা নিমন্ত্রণপত্র সংগ্রহ সাপেক্ষে সবার জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে আয়োজকদের পক্ষে ছিলেন বাংলাদেশ নজরুল সংগীত সংস্থার ভারপ্রাপ্ত সভাপতি ইয়াকুব আলী খান, নজরুল উৎসব-২০২২ উদযাপন কমিটির আহ্বায়ক খায়রুল আনাম শাকিল, বাংলাদেশ নজরুল সংগীত সংস্থার সাধারণ সম্পাদক কল্পনা আনাম প্রমুখ।