https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাবৃহস্পতিবার , ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বিএনপির ৯ নেতাকর্মী হবিগঞ্জের কারাগারে

পাবলিক ভয়েস
মার্চ ৩, ২০২২ ১:১৯ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় ৯ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ হাসানুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নেতাকর্মীরা কিছু দিন আগে হাইকোর্ট থেকে তিন সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। বৃহস্পতিবার স্থায়ী জামিনের জন্য জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করেন। কিন্তু বিচারক তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা গেছে, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ২২ ডিসেম্বর হবিগঞ্জে সমাবেশ আহ্বান করে জেলা বিএনপি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী শহরের শায়েস্তানগরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের প্রস্তুতিও নেয়া হয়। এতে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, ড. এনাম আহমেদ, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ, কেন্দ্রীয় নেত্রী শাম্মি আক্তার, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল আহমেদ শ্যামল। দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা।

কিন্তু পৌনে ২টায় বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়ার সময় শায়েস্তানগর পয়েন্টে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সংঘর্সে জড়িয়ে পড়ে। এতে পুলিশসহ অন্তত একশ জন আহত হয়। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে শায়েস্তানগর থেকে সার্কিট হাউজ রোড পর্যন্ত রণক্ষেত্রে পরিণত হয়। এ ঘটনায় পুলিশ বিএনপি দুই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে।