https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

রাশিয়াকে জেলেনস্কিঃ যুদ্ধের ক্ষতিপূরণ দিতে প্রস্তুত হোন

পাবলিক ভয়েস
মার্চ ৩, ২০২২ ৫:৩৫ অপরাহ্ণ
Link Copied!

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে সর্বাত্মক আক্রমণ চালিয়ে যাচ্ছে রুশ বাহিনী। ইতোমধ্যে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের অনেক শহর। এমন হামলার মধ্যেই ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি প্রতিশ্রুতি দিয়েছেন, তার দেশকে আবারও পুনর্গঠন করা হবে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে জেলেনস্কি বলেছেন, ‘আপনি (পুতিন) যদি ইউক্রেনের সব গির্জা এবং ক্যাথেড্রাল ধ্বংসও করে দেন, সৃষ্টিকর্তার প্রতি আমাদের বিশ্বাস, আন্তরিকতা নষ্ট করতে পারবেন না। আমরা প্রত্যেকটি ঘর, রাস্তা এবং শহর পুনর্গঠন করবো’।

বিবৃতিতে ইউক্রেনে রুশ হামলার প্রসঙ্গে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, আপনি আমাদের রাষ্ট্রের বিরুদ্ধে, প্রতিটি ইউক্রেনের মানুষের বিরুদ্ধে যা করেছেন তার জন্য সম্পূর্ণভাবে যুদ্ধের ক্ষতিপূরণ দিতে হবে আপনাকে।

ইউক্রেন সামরিক অভিযানের দুই দেশের অনেক সেনা নিহত হয়েছেন। যুদ্ধ যত দীর্ঘ হবে ধ্বংসযজ্ঞ বাড়বে। এদিকে কৃষ্ণ সাগরের সঙ্গে নৌপথে যুক্ত এমন একটি গুরুত্বপূর্ণ ইউক্রেনীয় শহর খেরসন দখল করেছে রাশিয়া। চলমান অভিযানে এই প্রথম ইউক্রেনের কোনও গুরুত্বপূর্ণ শহরের নিয়ন্ত্রণ নিলো রুশ বাহিনী।

ইউক্রেনের রাশিয়ার সামরিক অভিযানের সপ্তম দিন বুধবার ভোর থেকেই খেরসনের দিকে আগায় রুশ বাহিনী। ওই দিনই রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, খেরসনের পূর্ণ নিয়ন্ত্রণ তাদের হাতে।