https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

নিজ জন্মভূমিতে খাজার ৩ রানের আক্ষেপ

পাবলিক ভয়েস
মার্চ ৬, ২০২২ ৮:০৫ অপরাহ্ণ
Link Copied!

২৪ বছর পর পাকিস্তান সফরে গেছে অস্ট্রেলিয়া। ঐতিহাসিক এই সফরকে ঘিরে উসমান খাজাও চেয়েছিলেন, ক্রিকেট ইতিহাস তাকে মনে রাখুক! দুর্ভাগ্য যে অল্পের জন্য পারলেন না। নিজের জন্মভূমিতে সেঞ্চুরি থেকে মাত্র তিন রান দূরে থেকে আউট হয়েছেন অজি ওপেনার।

অবশ্য সেঞ্চুরি পূরণ করতে না পারলেও উসমান খাজা-ডেভিড ওয়ার্নারের গড়ে দেওয়া মঞ্চেই এখন পাকিস্তানকে জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ৪ উইকেটে পাকিস্তানের করা ৪৭৬ রানের জবাবে ২ উইকেটে ২৭১ রানে তৃতীয় দিন শেষ করেছে সফরকারী দল। প্রথম টেস্টে অস্ট্রেলিয়া এখনও পিছিয়ে ২০৫ রানে।

প্রায় দুটি দিন ফিল্ডিং করার পর ব্যাট হাতে সাবলীল ছিল অজি টপ অর্ডার। ওপেনিং জুটিতে ১৫৬ রান যোগ করেন ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। ওয়ার্নারকে ৬৮ রানে বোল্ড করেন সাজিদ খান। কিন্তু অপরপ্রান্তে উসমান খাজাকে দেখে অপ্রতিরোধ্যই মনে হচ্ছিল তখন। মার্নাস লাবুশেনকে নিয়ে দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়েছিলেন। অজি ওপেনারের কপাল পোড়ে ব্যক্তিগত ৯৭ রানে থাকতে। শর্ট লেগে তার ক্যাচ লুফে নিয়েছিলেন ইমাম উল হক।

খাজার ১৫৯ বলের ইনিংসে ছিল ১৫টি চার। পরে আর কোনও বিপদ ঘটতে দেননি টেস্টের দুই প্রতিষ্ঠিত ব্যাটার মার্নাস লাবুশেন ও স্টিভেন স্মিথ। তৃতীয় উইকেটে ৬৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন তারা। লাবুশেন ৬৯ রানে অপরাজিত থাকলেও স্মিথ অপরাজিত ২৪ রানে। পরে অলোর স্বল্পতায় একঘণ্টা আগেই শেষ হয়েছে খেলা।