https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আইপিএলে দল পেলে কী করতো?, সাকিবের কাছে পাপনের প্রশ্ন

পাবলিক ভয়েস
মার্চ ৭, ২০২২ ৯:০৯ অপরাহ্ণ
Link Copied!

মানসিক অবসাদ ক্রিকেট দুনিয়ার প্রায়ই শোনা যায়। অনেক ক্রিকেটারই সাময়িক বিরতিতে যান। তবে সাকিব আল হাসানের মানসিক অবসাদের বিষয়টি একটু প্যাঁচ লাগানো। যাতে অনেক ক্রিকেটপ্রেমীর মনে একটা প্রশ্ন দানা বেঁধেছে। সেটিই যেন বেরিয়ে এলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের মুখ থেকে।

সাকিব বলেছেন, বর্তমানে মানসিক ও শারীরিক যে অবস্থানে আছেন, তাতে করে ক্রিকেট খেলাটা সম্ভব নয়। ফলে কিছুদিনের জন্য ক্রিকেট থেকে বিরতিতে যেতে চান তিনি। এখন প্রশ্ন হলো, আইপিএলে দল পেলে সাকিবের বক্তব্য কি একই থাকতো? প্রশ্নটা আর কেউ নন, খোদ বিসিবি সভাপতি পাপনই রেখেছেন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে।

আইপিএল খেলার কারণে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব। বিসিবিও তার সেই আবেদনের সাড়া দিয়ে রেখেছিল। কিন্তু এই অলরাউন্ডার যখন আইপিএলে দল পেলেন না, তখন থেকে আলোচনা ছিল- এবার তাহলে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে আর কোনও সমস্যা থাকলো না সাকিবের। সেই অনুযায়ী বাংলাদেশ দলও জানানো হয়। কিন্তু হঠাৎই সাকিব জানালেন, বর্তমানে তিনি ক্রিকেট খেলার অবস্থানে নেই।

সাকিবের বক্তব্যে পাপন বিচলিত না হলেও প্রশ্ন রেখেছেন ঠিকই। আইপিএলকে সামনে এনে বিসিবি সভাপতির জিজ্ঞাসা, ‘আইপিএলে সুযোগ পেলেও কি সাকিব এরকম বলতো? মানসিকভাবে বিপর্যস্ত থাকলে তো আইপিএল খেলতেও নাম দিতো না।’