https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

পুতিনকে মোদিঃ জেলেনস্কির সঙ্গে সরাসরি কথা বলুন

পাবলিক ভয়েস
মার্চ ৭, ২০২২ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সরাসরি কথা বলতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার এক ফোনালাপে এই আহ্বান জানান তিনি। ভারতের সরকারি সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রটি জানিয়েছে, ‘প্রেসিডেন্ট পুতিন প্রধানমন্ত্রী মোদিকে ইউক্রেনীয় এবং রাশিয়ান দলের মধ্যে আলোচনার অবস্থা সম্পর্কে অবহিত করেছেন।’

সূত্র আরও জানিয়েছে, মোদি ইউক্রেন ও রাশিয়ার চলমান আলোচনার পাশাপাশি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সরাসরি আলোচনার জন্য পুতিনের প্রতি অনুরোধ জানান।

এদিন ইউক্রেনের চলমান সংকট নিয়ে জেলেনস্কির সঙ্গে কথা বলেন মোদি। ভারতের সরকারি সূত্র জানিয়েছে, ফোনে ৩৫ মিনিট কথা বলেছেন দুই নেতা। এ সময় ইউক্রেনের সুমি শহরে আটকেপড়া ভারতীয় শিক্ষার্থীদের সরিয়ে নিতে জেলেনস্কির সহযোগিতা চান মোদি।

রুশ আগ্রাসনের ফলে শহরটিতে অবরুদ্ধ প্রায় ৭০০ ভারতীয় শিক্ষার্থী। হামলার কারণে সেখানে সুপেয় পানির সংকট দেখা দেওয়ায় জমে থাকা তুষার সংগ্রহ করতে দেখা গেছে শিক্ষার্থীদের।