Sunday 2nd October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

শনাক্ত ৪৩৬, মৃত্যু ৪

মার্চ ৭, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার তুলনায় করোনায় নতুন শনাক্ত ও মৃত্যু কমেছে, কমেছে শনাক্তের হারও। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (৬ মার্চ সকার ৮টা থেকে ৭ মার্চ সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৩৬ জন এবং মারা গেছেন চার জন। গতকাল অধিদফতর ৫২৯ জন নতুন শনাক্ত ও আট জনের মৃত্যুর কথা জানিয়েছিল।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দুই দশমিক ১৮ শতাংশ, গতকাল ছিল দুই দশমিক ৬৩ শতাংশ।

অধিদফতরের তথ্যমতে নতুন শনাক্ত হওয়া ৪৩৬ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় শনাক্ত হলেন ১৯ লাখ ৪৭ হাজার ৭০২ জন একং মারা যাওয়া চার জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত মারা গেলেন ২৯ হাজার ৮৯ জন।

করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৫৪৬ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৪৬ হাজার ৮৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৭৬টি আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৯টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৫ লাখ ৪৬ হাজার ৯৫০টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯০ লাখ ২৬ হাজার ৬৭৬টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৫ লাখ ২০ হাজার ২৭৪টি।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৮২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া চার জনের মধ্যে পুরুষ তিন জন আর নারী একজন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৫৬৯ জন এবং নারী ১০ হাজার ৫২০ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিবেচনায় ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আছেন দুই জন এবং ২১ থেকে ৩০ বছর ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আছেন একজন করে।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া চার জনের মধ্যে ঢাকা বিভাগের তিন জন আর সিলেট বিভাগের আছেন একজন।

চার জনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়।

Leave a Reply

Your email address will not be published.