https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশনিবার , ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ফের মমতার সঙ্গে পিকে

পাবলিক ভয়েস
মার্চ ৮, ২০২২ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

তৃণমূলের সঙ্গে ভোটকুশলী প্রশান্ত কিশোরের সম্পর্ক নিয়ে যাবতীয় গুঞ্জনের আপাত অবসান ঘটেছে। শনিবার জনসমক্ষেই তৃণমূলের মঞ্চে দেখা গেছে ভোটকুশলীকে। মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে মমতার সঙ্গে উপস্থিত ছিলেন প্রশান্ত কিশোর, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন বৈঠক শেষে আলাদা করে মমতার সঙ্গে কুশল বিনিময় করেন পিকে।

প্রশান্তের সংস্থা আইপ্যাকের সঙ্গে তৃণমূলের সম্পর্ক নিয়ে রাজনৈতিক মহলে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। এ নিয়ে বিভ্রান্তি রয়েছে তৃণমূলের অন্দরেও। বিশেষ করে রাজ্যের ১০৮ পুরসভার প্রার্থী ঘোষণার সময় সেই বিভ্রান্তি চরম আকার নেয়। এমনকি বিভ্রান্তির জেরে তৃণমূলের ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলোতে ভ্রান্ত প্রার্থী তালিকা আপলোডও হয়। আবার সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মতো তৃণমূল নেতারা আইপ্যাকের কার্যপদ্ধতি নিয়ে প্রকাশ্যে মুখ খোলেন।

একটা সময় পরিস্থিতি এমন পর্যায়ে দাঁড়িয়েছিল যে, তৃণমূল এবং আইপ্যাক একসঙ্গে কাজ করবে কিনা তা নিয়েও লেখালেখি শুরু হয়ে যায় সংবাদমাধ্যমে। দাবি করা হয়, দলের সিনিয়র নেতাদের একাংশের সঙ্গে নাকি পিকের সংস্থার বনিবনা হচ্ছে না। বিশেষ করে পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সীর সঙ্গে পিকের টিমের ‘বিবাদ’ নিয়ে প্রচুর কালি খরচ হয়েছে। এমনকি দলনেত্রী নিজে পিকের সংস্থার কাজকর্ম পুরোপুরি পছন্দ করছেন না বলে খবর ছড়ায়।

পিকে অবশ্য দিন কয়েক আগেই এক সংবাদমাধ্যমে দাবি করেছিলেন, মমতার সঙ্গে তার সম্পর্কে কোনও অবনতি হয়নি। আগের মতোই আছে। এ নিয়ে যাবতীয় যা গুঞ্জন শোনা যাচ্ছে সবটাই সংবাদমাধ্যমের তৈরি। তারপরই এদিনের প্রকাশ্য মঞ্চে পিকে’র উপস্থিতি বেশ তাৎপর্যপূর্ণ বলে প্রতীয়মান হচ্ছে।

রাজনৈতিক মহলের ধারণা, এদিন নজরুল মঞ্চে প্রশান্ত কিশোরের উপস্থিতিতে একদিকে যেমন তৃণমূলের সঙ্গে আইপ্যাকের সম্পর্ক নিয়ে যাবতীয় জল্পনার অবসান ঘটলো, অন্যদিকে তৃণমূলের অন্দরের যাবতীয় বিভ্রান্তিও দূর হলো।