https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশনিবার , ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

গণফোরামের সভাপতি ঘোষণা ড. কামাল হোসেনকে

পাবলিক ভয়েস
মার্চ ১২, ২০২২ ৩:৪০ অপরাহ্ণ
Link Copied!

ড. কামাল হোসেনকে গণফোরামের সভাপতি ঘোষণা করা হয়েছে।

শনিবার (১২ মার্চ) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত দলের বিশেষ কাউন্সিলে এ ঘোষণা দেওয়া হয়।

এর আগে, কাউন্সিলে ড. কামাল হোসেনকে ফোরামের নতুন সভাপতি হিসেবে নাম প্রস্তাব করা হয়। পরে উপস্থিত ফোরামের সদস্যরা সে প্রস্তাবে সমর্থন জানায়।

ফোরামের কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের পাশাপাশি সাধারণ সম্পাদকসহ কমিটির অন্যান্য সদস্যদের তালিকা নির্ধারণে ২০ সদস্যের একটি সাবজেক্ট কমিটি গঠন করা হয়েছে। ওই সাবজেক্ট কমিটি আলোচনার ভিত্তিতে কেন্দ্রীয় কমিটির সদস্য বাছাইয়ে কাজ করবেন বলে জানানো হয়েছে।

কাউন্সিলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহ রাজনৈতিক ও সাংগঠনিক প্রস্তাব পাঠ করেন। তিনি বলেন, চলমান দুর্নীতি ও দুর্বৃত্তায়িত নেতিবাচক রুগ্ন-রাজনীতির ধারা অব্যাহত থাকলে, ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে বৃহত্তর নেতিবাচক নির্বাচনি ফ্রন্ট বা জোট গঠন করে অতীতের মতো রাষ্ট্র ক্ষমতার পরিবর্তন ঘটানো সম্ভব। এ ছাড়া জনগণের কল্যাণমুখী অর্থনীতি ও গণতান্ত্রিক রাজনৈতিক অধিকারগুলো নিশ্চিত করা সম্ভব নয়।

‘তাই জনগণের অর্থনৈতিক ও রাজনৈতিক অধিকারগুলো বাস্তবায়ন করতে হলে- প্রথমত, রাজনৈতিক নেতা-কর্মীদের কল্যাণমুখী অর্থনীতি ও গণতান্ত্রিক রাজনীতির বৈশিষ্ট্যগুলো সম্পর্কে সুস্পষ্ট ধারনা অর্জন করতে হবে; দ্বিতীয়ত, রাজনৈতিক নেতা-কর্মীদেরকে জনগণের কাছে গিয়ে জনগণকে তাদের অর্থনৈতিক ও রাজনৈতিক অধিকার সম্পর্কে সচেতন করতে হবে; তৃতীয়ত, অধিকার সচেতন জনগণকে অর্থনৈতিক ও রাজনৈতিক অধিকার সংবলিত কর্মসূচির ভিত্তিতে ঐক্যবদ্ধ করতে হবে বলে বক্তব্য রাখেন তিনি।

শফিক উল্লাহ আরও বলেন, জনগণের অর্থনৈতিক ও রাজনৈতিক অধিকার সংবলিত কর্মসূচি বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ রাজনৈতিক নেতা-কর্মীদের নিয়ে নিম্নতম পর্যায় থেকে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত সংগঠনকে সুশৃঙ্খল ও শক্তিশালী করতে হবে।

এসময় ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য মোস্তাক আহমেদ, অ্যাডভোকেট আলতাফ হোসেন, এ আর জাহাঙ্গীর, নাজমুল ইসলাম সাগর প্রমুখ বক্তব্য রাখেন।