https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সাপ স্পর্শিয়ার গলা চেপে ধরলো

পাবলিক ভয়েস
মার্চ ১২, ২০২২ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

অর্চিতা স্পর্শিয়া সর্বশেষ আলোচনায় উঠলেন মধ্যরাতে পুলিশি কান্ডে! তার বিরুদ্ধে অভিযোগ, ঝড়ো গতির একটি প্রাইভেট কারে চেপেছিলেন তিনি। বিনিময়ে পুলিশ ও মিডিয়ার হেনস্তার শিকার হন এই মডেল-নায়িকা। বিষয়টি নিয়ে অসহায়-ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন তখন।

তবে সেসব কাটিয়ে শুটিং সেটে ফের ব্যস্ত অর্চিতা। যদিও তার ব্যস্ততা বরাবরই কচ্ছপের ন্যায়। সিনেমার টানে নাটক ছেড়েছেন বহুদিন আগে। সম্প্রতি মন বসিয়েছেন ওয়েব সিরিজে। কাছাকাছি সময়ে কাজ করেছেন তিনটি সিরিজে। এবার নতুন করে আলোচনায় এলেন সাপ কাণ্ডে!

একটি ছবিতে দেখা গেল, জ্যান্ত এক অজগর স্পর্শিয়ার গলা পেঁচিয়ে আকাশমুখো! অথচ তখনও হাস্যোজ্জ্বল অর্চিতা। জানালেন এটি সত্যিকারের সাপ। ঘটনাটা পুলিশ কাণ্ডের মতো মিথ্যে কিছু নয়!

বললেন, ‘একটি ওয়েব সিরিজে জন্য এই সাপটির সঙ্গে সেদিন আমার দেখা হলো। দারুণ অনুভূতি। সাপটিকে ধরলাম, ও আমার গলা চেপে ধরে মুখোমুখি বসলো! ওর সঙ্গে কিছুক্ষণ দুষ্টুমি করলাম। ওকে নিয়ে ইউনিটের সবাইকে ভয় দেখালাম। ছবিও তুললাম। এরমধ্যে শুটিংয়ের কাজটাও হলো। সেই ছবিটাই সোশ্যাল হ্যান্ডেলে প্রকাশ করলাম। এবং বলতে চাইলাম, সাপ মানুষের চেয়েও উত্তম!’

সাপটির সঙ্গে স্পর্শিয়ার সাক্ষাৎ হয় সম্প্রতি শেষ করা আশরাফুজ্জামানের ‘আইজ্যাক লিটন’ সিরিজের শুটিংয়ে। এটি নির্মাণ হলো ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জের জন্য। এতে বিদেশ থেকে দেশে আসা একটি মেয়ের চরিত্রে অভিনয় করেছেন স্পর্শিয়া। এখানে সহশিল্পী হিসেবে পেয়েছেন মোশাররফ করিমকে।

এরসঙ্গে দেশের আরেক ওটিটি চরকির জন্য ‘নিখোঁজ’ নামের আরেকটি সিরিজের কাজও শেষ করেছেন সম্প্রতি। রিহান রহমানের পরিচালনায় এতে সহশিল্পী হিসেবে পেয়েছেন শ্যামল মওলা, আফসানা মিমি, শিল্পী সরকার অপু, শতাব্দী ওয়াদুদসহ অনেককেই।

অন্য সিরিজটির নাম ‘দ্য হলি গান সিজন-১’। সিনেবাজ অ্যাপের জন্য নির্মিত এই সিরিজে স্পর্শিয়ার বিপরীতে দেখা যাবে শাহেদ শরীফ খানকে। এটি নির্মাণ করেছেন ইয়াসির আরাফাত জুয়েল।

বর্তমান সময়ের ওয়েব কনটেন্টগুলো কেমন হচ্ছে জানতে চাইলে স্পর্শিয়া বলেন, ‘ফিলিং গুড। ভালোই তো মনে হচ্ছে। কন্টেন্টগুলোতে বৈচিত্র্য আছে। আমরা ক্রমশ এগিয়ে যাচ্ছি। নতুন মেধাবীরা এখন কাজের সুযোগ পাচ্ছে। এটাই বড় বিষয়।’

শুধু সিরিজ নয়, স্পর্শিয়া এরমধ্যে যুক্ত রয়েছেন তিনটি ভিন্ন ধারার সিনেমার সঙ্গেও। ‘কাঠবিড়ালী’-খ্যাত এই অভিনেত্রী জানান, সম্প্রতি ‘জলকিরণ’ নামে একটি ছবিতে অভিনয় করেছেন। এটি পরিচালনা করছেন এইচ আর হাবিব। সর্বশেষ কাজ করেছেন জেড এইচ মিন্টুর অনুদানের ছবি ‘ক্ষমা নেই’। এই দুটি ছবির আগে শেষ করেছেন চিত্রনায়িকা রোজিনার পরিচালনায় ‘ফিরে দেখা’ সিনেমার কাজ।

সিনেমা প্রসঙ্গে স্পর্শিয়া বললেন, ‘এই তিনটি কাজ তিন ধারার। গল্পগুলো একেবারেই আলাদা। সম্প্রতি আরও কিছু স্ক্রিপ্ট হাতে পেয়েছি। পড়ছি। ভাবছি। এখনও বলার মতো কিছু চূড়ান্ত করিনি।’

সিনেমার বাইরেও অর্চিতা স্পর্শিয়া নানাভাবে যুক্ত আছেন পথশিশু বা সুবিধাবঞ্চিতদের সঙ্গে। তার ভাষ্যে, ‘এই দিকটা আমি খুব বেশি ফোকাস করতে চাই না। এটুকু শুধু বলি, আমি আসলে ছোট্ট জীবনটাকে অর্থবহ করতে চাই। এমন কিছু করতে চাই, যেটাতে মনে হবে আমার বেঁচে থাকা, অভিনয় করা- সবই অর্থবহ। মোটাদাগে আমি আসলে মৃত্যুর আগেই পৃথিবীটার জন্য কিছু একটা করে যেতে চাই।’