Thursday 6th October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

শনাক্ত ২৩৯ জন, মৃত্যু ১

মার্চ ১৪, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার তুলনায় করোনায় নতুন রোগী সংখ্যা বেড়েছে। তবে কমেছে মৃত্যু ও শনাক্তের হার। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (১৩ মার্চ সকাল ৮টা থেকে ১৪ মার্চ সকাল ৮টা) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৯ জন এবং এ সময়ে মারা গেছেন একজন। গতকাল ( ১৩ মার্চ) অধিদফতর ২৩৩ জন নতুন শনাক্ত এবং তিন জনের মৃত্যুর কথা জানিয়েছিল।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার এক দশমিক ৭৫ শতাংশ, গতকাল এক দশমিক ৮৮ শতাংশের কথা জানিয়েছিল অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ২৩৯ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৪৯ হাজার ৭২৫ জন এবং মারা যাওয়া একজনকে নিয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ১১২ জন।

করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৯২২ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৬২ হাজার ৮০৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ৬৩৫টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৬৬৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৬ লাখ ৫১ হাজার ৪০৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯০ লাখ ৭৮ হাজার ২৩৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৫ লাখ ৭৩ হাজার ১৭০টি।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ২৮ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৫৪ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

২৪ ঘণ্টায় যে একজনের মৃত্যু হয়েছে তিনি পুরুষ। তাকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৫৮৮ জন এবং নারী মারা গেছেন ১০ হাজার ৫২৪ জন।

মারা যাওয়া ব্যক্তির বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং তিনি চট্টগ্রাম বিভাগের বাসিন্দা। একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.