https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সব শ্রেণির পাঠদান শুরু মঙ্গলবার থেকে

পাবলিক ভয়েস
মার্চ ১৪, ২০২২ ৭:৩১ অপরাহ্ণ
Link Copied!

দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের সব শিক্ষা প্রতিষ্ঠানে সব বিষয়ের শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান শুরু হচ্ছে মঙ্গলবার (১৫ মার্চ) থেকে। সোমবার (১৪ মার্চ) শিক্ষা মন্ত্রণালয় ক্লাস অব্যাহত রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের অফিস আদেশে জানানো হয়, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার কমে যাওয়ায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে পাঠদান ১৫ মার্চ থেকে অব্যাহত থাকবে।

এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, ১৫ মার্চ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে সরাসরি শ্রেণিকক্ষে সব বিষয়ের পাঠদান শুরু হবে।  বিশ্ববিদ্যালয়গুলো নিজেরা ব্যবস্থা নেবে তাদের মতো করে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অফিস আদেশে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান, সকল বিভাগীয় কমিশনার, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক, সকল জেলা প্রশাসক, সকল শিক্ষা বোর্ডর চেয়ারম্যান, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের উপপরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘ ছুটির পর মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি-পাঠদান সীমিত আকারে শুরু করা হয়েছিল। সংক্রমণ কমে গেলে পূর্ণাঙ্গভাবে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদানের নির্দেশনা দেওয়া হলো।

এদিকে প্রাক-প্রাথমিকের শ্রেণি-পাঠদানও শুরু হচ্ছে মঙ্গলবার থেকে।