Sunday 2nd October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীনের প্রথম জানাজা সম্পন্ন নেত্রকোনায়

মার্চ ১৯, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার (১৯ মার্চ) বিকাল সাড়ে ৪টায় নেত্রকোনার কেন্দুয়া উপজেলার পেমই গ্রামে তার নিজ বাড়ির আঙিনায় জানাজা হয়।

জানাজায় ইমামতি করেন স্থানীয় মসজিদের খতিব মাওলানা শহিদুল ইসলাম। জানাজা শেষে তার লাশ ফের ঢাকায় আনা হচ্ছে। রবিবার (২০ মার্চ) রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

পুলিশ ও স্বজনরা জানিয়েছেন, দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারে করে প্রথমে তার লাশ কেন্দুয়ায় নেওয়া হয়। সেখান থেকে লাশবাহী গাড়িতে করে বাড়িতে নেওয়া হয়।

এদিকে, তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। গভীর শোক প্রকাশ করেছেন এলাকাবাসীসহ স্বজনরা। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছেন স্থানীয়রা।

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মইন উদ্দিন খন্দকার জানান, তাকে হেলিকপ্টারে প্রথমে কেন্দুয়ার হেলিপ্যাডে নামানো হয়েছে। পরে লাশবাহী গাড়ি করে বাড়িতে নেওয়া হয়। গার্ড অব অনার দেওয়ার পর জানাজা নামাজ শেষে পুনরায় ঢাকায় নেওয়া হচ্ছে।

সাহাবুদ্দীন আহমদ সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি ছিলেন। তিনি নেত্রকোনা জেলার কেন্দুয়ায় উপজেলার পাইকুড়া ইউনিয়নের পেমই গ্রামে ১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেছিলেন। শনিবার সকালে বার্ধক্যজনিত কারণে ঢাকার একটি হাসপাতালে মারা যান।

Leave a Reply

Your email address will not be published.