https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

হত্যা মামলার আসামি গ্রেফতার আট বছর পর

পাবলিক ভয়েস
মার্চ ১৯, ২০২২ ৪:০৭ অপরাহ্ণ
Link Copied!

গাজীপুর জেলার জয়দেবপুরে চাঞ্চল্যকর নিজাম উদ্দিন হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি মোহাম্মদ সোহেল রানা ওরফে সোহেলকে আশুলিয়া থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাতে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন চক্রবর্তী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মোজাম্মেল হক বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতার সোহেল নিজাম উদ্দিন হত্যা মামলার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে। নিহতের সঙ্গে আসামিদের চাঁদা সংক্রান্ত বিরোধের জেরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয় বলে জানা যায়। গ্রেফতার সোহেলকে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। হত্যা মামলায় আদালতে চার্জশিট দাখিল করার পরপরই মো. সোহেল আত্মগোপনে চলে যায় এবং সে ৮ বছর ধরে পলাতক ছিল।

২০১৪ সালের ২ ডিসেম্বর গাজীপুর জেলার জয়দেবপুর থানার দক্ষিণ পানিশাইল এলাকায় নিজাম উদ্দিন একদল দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হয়। ঘটনার তদন্তে জানা যায়, নিজাম উদ্দিন একজন ব্যবসায়ী ছিলেন। তার কাছে বিভিন্ন সময় আসামি মো. সোহেলসহ তার সন্ত্রাসী বাহিনী চাঁদা দাবি করে আসছিল। ভুক্তভোগী চাঁদা দিতে রাজি না হওয়ায় সন্ত্রাসীরা তাকে বিভিন্ন সময় হুমকি-ধামকি এবং নির্যাতন করে আসছিল। এরই ধারাবাহিকতায় ২০১৪ সালের ২ ডিসেম্বর রাতে আসামিরা কৌশলে জয়দেবপুর এলাকায় ডেকে নিয়ে দেশীয় অস্ত্রের আঘাতে হত্যা করে নিজাম উদ্দিনকে। এ ঘটনায় নিজাম উদ্দিনের স্ত্রী বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।