https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

পাঁচ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা জালিয়াতির অভিযোগে

পাবলিক ভয়েস
মার্চ ২০, ২০২২ ৭:১৩ অপরাহ্ণ
Link Copied!

জালিয়াতির মাধ্যমে গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সাবেক ও বর্তমান পাঁচ কর্মকর্তাসহ ছয় জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। আসামিরা  হালেন— ইসলামী ব্যাংকের চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ শাখার বরখাস্তকৃত এসবিআইএসও ফয়েজুর রহমান (৫০), একই শাখার  সাবেক বিনিয়োগ ইনচার্জ ও বর্তমানে কুড়িগ্রাম শাখার প্রধান আবু বাকার (৪৪), একই শাখার  সাবেক ম্যানেজার অপারেশন ও বর্তমানে নওগাঁয় সাপাহার শাখার এভিপি ও শাখা প্রধান মনিরুজ্জামান খান (৪৮), একই শাখার  সাবেক শাখা ব্যবস্থাপক ও বর্তমানে নওগাঁ শাখার এভিপি ও শাখা প্রধান আফজাল হোসেন (৫২), শিবগঞ্জ শাখার সাবেক জুনিয়র অফিসার মনোয়ার খাতুন (৩৮) ও শিবগঞ্জ শেখটোলা গ্রামের নূর ইলেকট্রনিক্সের মালিক নূর আলম (৪১)।

রবিবার (২০ মার্চ) দুদকের উপসহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়-রাজশাহীতে মামলা দায়েল করেন। মামলা নম্বর ১। দুদকের প্রধান কার্যালয়ের জনসংযোগ শাখার উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ইব্রাহীম নামে এক ব্যক্তির সই জাল করে তার নামে ইসলামী ব্যাংক শিবগঞ্জ শাখায় একটি ভুয়া এসবিআইএস ঋণ হিসাব খুলে ২ লাখ ৩০ হাজার টাকা ভুয়া ঋণ মঞ্জুর করে। আসামিরা ইব্রাহীমের সই জাল করে ঋণের অর্থ নূর আলমের হিসাবে স্থানান্তর করেন। আসামি মনোয়ারা খাতুন ইব্রাহিমের নামে থাকা  ইসলামী ব্যাংকের একটি সঞ্চয়ী হিসাব নম্বর ২০১৪০ এর বিপরীতে নতুন চেক বইয়ের রিকুইজিশন স্লিপে সই জাল করে একটি চেক ইস্যু করে। পরবর্তীতে তার চেকটিতে মিথ্যা সই দেখিয়ে তা ডিজঅনার করে ২০১৯ সালের ৩ মার্চ একটি মিথ্যা মামলাও দায়ের করা হয়।

দুদকের সূত্র জানায়, ভূক্তভোগী ইব্রাহীম দুদকে এ বিষয়ে অভিযোগ জানানোর পর প্রাথমিক তদন্তে জালিয়াতির বিষয়টি প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।