Thursday 29th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

ইউক্রেনের পাশের দেশে যুদ্ধের মধ্যেই আসছেন বাইডেন

মার্চ ২১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

ইউক্রেনের প্রতিবেশী দেশ পোল্যান্ড সফরে আসছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ন্যাটো এবং জি-৭ নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে আসবেন তিনি। ওই সফরের পরপরই পোল্যান্ড ভ্রমণ করবেন।

মার্কিন প্রেসিডেন্টের সফর প্রসঙ্গে পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজ ডুদা’র মুখপাত্র বলেন, বুধবার ব্রাসেলসের উদ্দেশে ওয়াশিংটন ছাড়বেন বাইডেন। সফর শেষে ওয়ারস (পোল্যান্ডের রাজধানী) পৌঁছাবেন তিনি। আন্দ্রেজ ডুদার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন তিনি।

বিবৃতিতে তিনি আরও যোগ করেন, শুক্রবার পোল্যান্ডের রাজধানীতে বৈঠকে বসবেন দুই নেতা। ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার অযৌক্তিক যুদ্ধ এবং যে মানবিক সংকট দেখা দিয়েছে, এ নিয়ে আলোচনা করবেন দুই দেশের প্রেসিডেন্ট।

ন্যাটোর সদস্য দেশ পোল্যান্ড। দেশটিতে ১০ হাজারের মতো মার্কিন সেনা অবস্থান করছেন। সম্প্রতি পোল্যান্ড সীমান্তবর্তী ইউক্রেনের লভিভ শহরের এক সামিরক ঘাঁটিতে ৩০টির বেশি ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। এতে উদ্বেগ জানায় যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের কারণে বাধ্য হয়ে কয়েক লাখ ইউক্রেনীয় ইতোমধ্যে পোল্যান্ডে আশ্রয় নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.