https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শামীম পাটোয়ারীর সেঞ্চুরি ৬৩ বলে

পাবলিক ভয়েস
মার্চ ২১, ২০২২ ২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

মাত্র ১৫ রানের ইনিংস খেলে অখ্যাত স্পিনার শরিফুল্লাহর বলে বোল্ড হয়ে এবারের প্রিমিয়ার লিগ শুরু করেছিলেন মারকুটে ব্যাটার হিসেবে পরিচিতি পাওয়া শামীম পাটোয়ারী। সেদিন ব্যর্থ হলেও, দ্বিতীয় ম্যাচেই ঝড় তুললেন ২১ বছর বয়সী এ তরুণ।

সাভারের বিকেএসপিতে তিন নম্বর মাঠে সিটি ক্লাবের বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলাই করেছেন শামীম। সঙ্গে জাকের আলি অনিকের দারুণ ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩০৯ রানের বিশাল সংগ্রহ পেয়েছে আবাহনী লিমিটেড।

মুনিম শাহরিয়ার ১০ বলে ৩ রানে আউট হওয়ার পর নাইম শেখ ৫১ বলে ৩৭ ও তৌহিদ হৃদয় ৭১ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। এরপর নাজিবউল্লাহ জাদরান (১৫ বলে ১২) ও মোসাদ্দেক হোসেন সৈকত (২৮ বলে ২৪) অল্পেই সাজঘরে ফিরে যান।

ফলে মাত্র ১৩৮ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে আবাহনী। সেখান থেকে ষষ্ঠ উইকেটে মাত্র ২০.৩ ওভারে ১৭১ রানের বিশাল জুটি গড়েন শামীম পাটোয়ারী ও জাকের আলি অনিক। লিস্ট এ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন শামীম, জাকের পেয়েছেন ফিফটির দেখা।

ব্যক্তিগত পঞ্চাশে পৌঁছতে ৪১ বল খেলেন শামীম। সেখান থেকে পরের পঞ্চাশ করেন মাত্র ২২ বলে, ৬৩ বলে ১৩ চার ও ৩ ছয়ের মারে সেঞ্চুরি করেন তিনি। শেষ পর্যন্ত ১৩ চার ও ৪ ছয়ের মারে ৬৬ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন তিনি। জাকের ৫৯ বলে ৬৫ রানে অপরাজিত থাকেন।

লিস্ট এ ক্রিকেটে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড মাশরাফি বিন মর্তুজার দখলে। ২০১৬ সালের প্রিমিয়ার লিগে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি।

দিনের অন্য ম্যাচে বিকেএসপির চার নম্বর মাঠে সেঞ্চুরির দেখা পেয়েছেন অভিজ্ঞ ব্যাটার রাকিবুল হাসান। তার ব্যাট থেকে এসেছে ১২৫ বলে ১২১ রানের ইনিংস। টানা তৃতীয় ম্যাচে নার্ভাস নাইন্টিতে আউট হয়েছেন নাইম ইসলাম। আজ তিনি করেছেন ৯১ রান।