https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মেয়র আরিফ সিলেট বিএনপির সভাপতি প্রার্থী হয়েও সরে দাঁড়ালেন

পাবলিক ভয়েস
মার্চ ২২, ২০২২ ৪:৩৯ অপরাহ্ণ
Link Copied!

জেলা বিএনপির সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েও সেটি প্রত্যাহার করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে নগরের মানিকপীর রোডের একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন।

গত ২১ মার্চ সোমবার সিলেট জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল হওয়ার কথা ছিলো। কিন্তু সম্মেলনের আগের দিন সম্মেলন ও কাউন্সিল স্থগিত করা হয়। যথাসময়ে ভোটার তালিকা প্রকাশ করতে না পারায় কেন্দ্রের নির্দেশে আগের দিন সম্মেলন স্থগিত করা হয়। পরে ২০ মার্চ বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলনকে প্রধান করে ভোটার তালিকা যাচাই-বাছাইয়ের জন্য একটি তদন্ত কমিটি করে দেওয়া হয়।

ওই দিন রাতে সিলেট নগরের দরগা গেটের একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে জেলা বিএনপির এক জরুরি সভায় সম্মেলন ও কাউন্সিল আগামী ৩১ মার্চের মধ্যে করারা সিদ্ধান্ত নেওয়া হয়।

সংবাদ সম্মেলনে আরিফুল হক চৌধুরী নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আজীবন বিএনপির রাজনীতি করার ঘোষণা দেন। দলীয় হাইকমান্ডের নির্দেশনার আলোকে আমি প্রার্থিতা প্রত্যাহার করলাম। দলের স্বার্থে আজীবন কাজ করে যেতে চাই। সম্মেলন সফল করতে সম্মিলিতভাবে কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। দলের স্বার্থে বড় কোনো কাজের জন্য প্রস্তুত থাকবেন বলে জানান মহানগর বিএনপির এ নেতা।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র ও ঋণদান বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাকসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।