https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

লিটারে ৩ টাকা দাম কমলো পামঅয়েলের

পাবলিক ভয়েস
মার্চ ২২, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সয়াবিন তেলের পর এবার খোলা পামঅয়েলের দাম লিটারে ৩ টাকা কমলো। নতুন দাম অনুযায়ী প্রতি লিটার পামঅয়েলের দাম ১৩০ টাকা, যা আগে ছিল ১৩৩ টাকা।

মঙ্গলবার (২২ মার্চ) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অ্যাসোসিয়েশনের সচিব মো. নুরুল ইসলাম মোল্লার সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভোজ্যতেল পামঅয়েলের মূল্য পুনর্নির্ধারণ করা হয়েছে। লিটারপ্রতি মূল্য ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। এর আগে ৬ ফেব্রুয়ারি প্রতি লিটার পামঅয়েলের মূল্য নির্ধারণ করা হয়েছিল ১৩৩ টাকা।

গত ২০ মার্চ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে ভোজ্যতেল উৎপাদনকারী কোম্পানিগুলোর কর্মকর্তাদের বৈঠকে সয়াবিন তেলের দাম কমানো হয়। ওইদিন খুচরাপর্যায়ে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ৮ টাকা কমিয়ে ১৬০ টাকা নির্ধারণ করা হয়।

বোতলজাত ৫ লিটার তেলের দাম ৩৫ টাকা কমে হয়েছে ৭৬০ টাকা। খোলা সয়াবিন তেলের দাম ৭ টাকা কমিয়ে ১৩৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

আগে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৬৮ টাকা, পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৭৯৫ টাকা এবং খোলা সয়াবিন ছিল লিটারপ্রতি ১৪৩ টাকা।

ওইদিন বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ জানিয়েছিলেন, ২২ মার্চ বসে পামঅয়েলের দাম নির্ধারণ করা হবে।