https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাশুক্রবার , ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

১৮ লাখ টাকা জরিমানা হেলমেট না পরায়

পাবলিক ভয়েস
মার্চ ২৪, ২০২২ ৫:৫১ অপরাহ্ণ
Link Copied!

হেলমেট না পরে মোটরসাইকেল চালানোর অপরাধে দিনাজপুরে বিশেষ অভিযান চালিয়ে একদিনে ৬০৭টি মামলা দিয়েছে পুলিশ। এসব মামলায় ১৮ লাখ ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেনের তত্ত্বাবধানে বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এসব অভিযান পরিচালনা করা হয়। জেলায় একযোগে ১৩ থানায় এই অভিযান চলে।

দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, হেলমেট না থাকার কারণে কোতয়ালি থানায় ৯৪টি, বিরল থানায় ৪৯টি, চিরিরবন্দর থানায় ৪৫টি, ফুলবাড়ী থানায় ৩১টি, খানসামা থানায় ৪১টি, কাহারোল থানায় ৫৩টি, বিরামপুর থানায় ৪৮টি,পার্বতীপুর থানায় ৪৮টি, বীরগঞ্জ থানায় ৪৬টি,বোচাগঞ্জ থানায় ৪৬টি, নবাবগঞ্জ থানায় ৩৩টি, ঘোড়াঘাট থানায় ৩১টি ও হাকিমপুর থানায় ৪২টি মামলা হয়েছে। মামলায় অভিযুক্তদের প্রত্যেককে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এই অভিযান অব্যাহত থাকার কথা জানিয়ে এসপি বলেন, ‘হেলমেট না পরলে দুর্ঘটনায় মৃত্যুর সম্ভাবনা বেশি থাকে। মাথায় আঘাত পেলে সেই ব্যক্তির অবস্থা গুরুতর হয়ে পড়ে। একটি দুর্ঘটনায় শুধু একজনই আহত বা নিহত হন না, পুরো পরিবারই ধ্বংস হয়ে যায়। হেলমেট পরলে দুর্ঘটনায় মৃত্যুঝুঁকি কম থাকে। প্রাণে রক্ষা পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। তাই জনগণের স্বার্থেই এই অভিযান চালানো হচ্ছে।’