https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাবৃহস্পতিবার , ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

এ আর রাহমানের কনসার্টে আজ যা থাকছে

পাবলিক ভয়েস
মার্চ ২৯, ২০২২ ১:৪০ অপরাহ্ণ
Link Copied!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হাতে নিয়েছিল অনেক পরিকল্পনা। তবে তা ফসকে গেছে করোনার মহামারি ছোবলে।

হাতের পাঁচ হিসেবে থেকে গেছে ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’ নামের কনসার্ট। যার মধ্যমণি মাদ্রাজ মায়েস্ত্রো এ আর রাহমান। আজ (২৯ মার্চ) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে এই মহাযজ্ঞ। এদিন সন্ধ্যা হতেই সুরে সুরে বিমোহিত করে রাখবেন এ আর রাহমান ও তার দল।

এই কনসার্টে তিনি ছাড়াও গাইবেন মমতাজ বেগম ও ব্যান্ড মাইলস। আয়োজনে সরাসরি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠান সূচি প্রসঙ্গে জানা যায়, রুমানা মালিক মুনমুনের সঞ্চালনায় বিকাল ৪টা ২০ মিনিট থেকে শুরু হবে আয়োজন। টানা সাড়ে ছয়টা পর্যন্ত চলবে কনসার্টের প্রথম ভাগ।

এই সময়টাতে মাইলস ও মমতাজ মঞ্চ মাতাবেন। সাতটা ১০ মিনিটে স্টেডিয়ামে আসবেন প্রধানমন্ত্রী। এরপর থেকে রাত ১২টা পর্যন্ত প্রায় ২০০ সহশিল্পী নিয়ে পারফর্ম করবেন অস্কারজয়ী এ আর রাহমান। সবমিলিয়ে পুরো দল ৩৫টির মতো গান পরিবেশন করবেন। গাইবেন বাংলা গানও। জুলফিকার রাসেলের লেখা বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইবেন তিনি। এছাড়া একই গীতিকবির লেখা আরও একটি হিন্দি গান গাইবেন। সেটিও বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি।

অন্যদিকে, সরজমিন থেকে দেখা যায়, কনসার্ট উপলক্ষে পুরো স্টেডিয়াম নতুনভাবে সাজানো হয়েছে। স্টেডিয়ামের বাইরে সবুজ আলোর মরিচবাতিতে মনে হবে কোনও বিয়ে বাড়ি! স্টেডিয়ামের ভেতরে বিশাল সব অস্থায়ী স্থাপনা তৈরি করা হয়েছে। পূর্ব পাশের গ্যালারি পেছনে রেখে বিশাল আকৃতির স্থায়ী মঞ্চের দুই পাশে গ্রিনরুম বানানো হয়েছে। স্টেডিয়ামের মূল উইকেটকে প্রোটেক্ট করে দুই পাশে বসানো হয়েছে চেয়ার। আছে বিশাল দুটি স্কিনও। এছাড়া শহীদ জুয়েল স্ট্যান্ড ও শহীদ মোস্তাক স্ট্যান্ডে দর্শনার্থীরা বসার সুযোগ পাবেন। আয়োজনটি উপভোগ করা যাবে নিউজ টোয়েন্টিফোর এবং বিটিভির পর্দায়ও।

এক নজরে অনুষ্ঠানের সূচি-
* দর্শকদের জন্য স্টেডিয়ামের গেট উন্মুক্ত করা হবে দুপুর ১টায়। স্টেডিয়ামে দর্শকরা ঢুকতে পারবেন সাড়ে ৫টা পর্যন্ত।
* ৪টা ২০ থেকে ৪টা ২৫ মিনিট পর্যন্ত চলবে জাতীয় সংগীত পরিবেশনা। ছেলে-মেয়ে সম্মিলিত কণ্ঠে এটি পরিবেশিত হবে।
* বিকাল ৪টা ৩০ মিনিট থেকে ৫টা ১৫ মিনিট পর্যন্ত পারফর্ম করবে বাংলাদেশি ব্যান্ড মাইলস।
* বিকেল ৫টা ২৫ মিনিট থেকে সন্ধ্যা ৬টা ১৩ মিনিট পর্যন্ত গান গাইবেন মমতাজ।
* সন্ধ্যা ৬টা ১৫ মিনিট থেকে ৬টা ৩০ পর্যন্ত ১৫ মিনিট মাগরিবের নামাজের বিরতি।
* সন্ধ্যা ৭টায় মিরপুর স্টেডিয়ামে উপস্থিত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
* শেখ হাসিনার উপস্থিতিতে সন্ধ্যা ৭টা ১০ থেকে ৭টা ১৫ মিনিট পর্যন্ত আবার হবে জাতীয় সংগীত পরিবেশনা।
* সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে মঞ্চে উঠবেন এ আর রাহমান। ৭টা ৩০ পর্যন্ত পারফর্ম করবেন তিনি। এরপর ১৫ মিনিটের এশার নামাজের বিরতি শেষে ৭টা ৪৫ মিনিটে দ্বিতীয় দফা মঞ্চে উঠবেন তিনি। এরপর রাত ১২টা পর্যন্ত পারফর্ম করবেন অস্কারজয়ী ভারতীয় এই শিল্পী।