Sunday 2nd October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

চড়ের পর এবার বিবৃতি দিলেন উইল স্মিথ

মার্চ ২৯, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

২৪ ঘণ্টা না পেরুতেই অস্কার মঞ্চের অপ্রীতিকর ঘটনা নিয়ে কথা বললেন অভিনেতা উইল স্মিথ। শারীরিকভাবে কমেডিয়ান ক্রিস রককে আক্রমণ করার জন্য চাইলেন ক্ষমা। 

সোমবার (২৯ মার্চ) বাংলাদেশ সময় ভোরে অ্যাকাডেমি পুরস্কারের বর্ণাঢ্য আসর বিতর্কের কেন্দ্রবিন্দুতে চলে আসে উইল স্মিথের এক থাপ্পড়ের জেরে। সঞ্চালক ক্রিস রককে রসিকতার জবাবে চড় কষিয়ে দেন এবারের মঞ্চের সেরা অভিনেতা।

জানা গেছে, ইতোমধ্যেই অস্কার কমিটি বিষয়টির পর্যালোচনা শুরু করেছে। স্মিথের অস্কার ছিনিয়ে নেওয়ার আশঙ্কাও করছেন অনেকে। এসবের মাঝেই নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাইলেন উইল স্মিথ।

ইনস্টাগ্রাম পোস্টে অভিনেতা লেখেন, ‘ক্রিস, আমি তোমার কাছে প্রকাশ্যে ক্ষমা চাইছি। আমি সীমা লঙ্ঘন করেছি, আমি ভুল করেছি। আমি খুব লজ্জিত, আমি যেমন মানুষ হতে চাই তার সঙ্গে ওই কাজের কোনও যুক্ততা নেই।’

অভিনেতা আরও যোগ করে বলেন, ‘হিংসা বিষাক্ত এবং ধ্বংসাত্মক। গতরাতে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে আমার আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

‘কিং রিচার্ড’ অভিনেতা জানান, স্ত্রী জাডা পিঙ্কেট স্মিথের শারীরিক অসুস্থতা নিয়ে রসিকতা সহ্য করতে পারেননি তিনি। এ কারণে অতিমাত্রায় আবেগতাড়িত হয়ে পড়েন তিনি।

অস্কার অনুষ্ঠানের ভিডিওতে দেখা যায়, ক্রিস রক বলেন, ‘‘পরের ‘জি আই জেন’ ছবিতে অভিনয় করবেন জাডা।’’

১৯৯৭ সালের মুক্তিপ্রাপ্ত ‘জি আই জেন’ ছবিতে অভিনয় করেছিলেন ডেমি মুর। ছবিতে তার মাথায় চুল ছিল না। ঘটনাচক্রে জাডার মাথাতেও চুল নেই। কিন্তু সেটি অ্যালোপেসিয়া অসুখের কারণে।

র জেরেই চরম রেগে যান স্মিথ। চেয়ার থেকে উঠে মঞ্চে চলে যান এবং সপাটে থাপ্পড় মারেন রককে।

উল্লেখ্য, এবারই প্রথম অস্কার পেলেন উইল স্মিথ। ‘কিং রিচার্ড’ সিনেমায় টেনিস তারকা ভেনাস ও সেরেনা উইলিয়ামসের বাবা রিচার্ড উইলিয়ামসের চরিত্রে অভিনয়ের স্বীকৃতিতে তিনি এটা পান। আর প্রথমবারই অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে ফেলেন এই ‘আই অ্যাম লিজেন্ড’-খ্যাত এ তারকা।

Leave a Reply

Your email address will not be published.