Thursday 6th October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

রমজানের মধ্যে সব মাদ্রাসায় পাঠদান চলবে

মার্চ ২৯, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

ইবতেদায়িসহ সব স্তরের মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে পবিত্র রমজান মাসে ২৬ এপ্রিল পর্যন্ত শ্রেণিকক্ষে পাঠদান চলবে। মঙ্গলবার (২৯ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের  উপসচিব বেগম রুজিনা সুলতানার ২৮ মার্চ স্বাক্ষরিত অফিস আদেশ প্রকাশিত হয়।

এতে জানানো হয়, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়। ফলে শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণ করতে এ বিভাগের আওতাধীন কারিগরি ও মাদ্রাসার সব শিক্ষা প্রতিষ্ঠানে ২৬ এপ্রিল পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত রাখার অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত হয়। মন্ত্রণালয় গত ২২ মার্চ প্রজ্ঞাপন ইস্যু করে ২০ রমজান পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম চালু রাখার নির্দেশনা দিয়েছে। এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতর গত ২৪ সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান অব্যাহত  রাখার নির্দেশনা দিয়েছে।

এই নির্দেশের পর মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীনে পরিচালিত স্কুল কলেজে শিখন ঘাটতি  পূরণে ২৬ এপ্রিল পর্যন্ত শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত রাখার নির্দেশ দেয়।

সর্বশেষ মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে রমজানে শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী ছুটি ঘোষণা করেছেন বলে গুজব ছড়িয়ে দেওয়া হয়। এই গুজবে কান না দিয়ে ২০ রমজান পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চালু রাখার নির্দেশনা অব্যাহত রয়েছে বলে জানায় মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published.