Saturday 24th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

১২ বছর পর স্কুলশিক্ষক হত্যার তিন আসামির ফাঁসির রায়

মার্চ ২৯, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

ঝালকাঠির কাঁঠালিয়ায় স্কুলশিক্ষক শাহজাহান হাওলাদার হত্যা মামলার তিন আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মাসুদুর রহমান। মঙ্গলবার (২৯ মার্চ) বিকালে দুই আসামির উপস্থিতিতে বিচারক এ রায় ঘোষণা করেন। এক আসামি পলাতক থাকায় তাকে ফাঁসির আদেশের সঙ্গে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার দক্ষিণ চেঁচরী গ্রামের মৃত আবদুল মজিদ হাওলাদারের ছেলে মো. আবদুল লতিফ হাওলাদার, মো. জয়নাল আবেদীন খানের ছেলে সরোয়ার হোসেন খান এবং একই গ্রামের জয়নাল জমাদারের ছেলে মো. আবদুস সালাম জমাদার। এর মধ্যে সরোয়ার হোসেন খান মামলার শুরু থেকেই পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান মনু জানান, উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের দক্ষিণ চেঁচরী গ্রামের বাসিন্দা ও খানজাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহজাহান হাওলাদারের সঙ্গে ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দণ্ডিতদের সঙ্গে দ্বন্দ্ব ছিল। ২০০৭ সালের ১৭ মার্চ রাত পৌনে ১০টার দিকে স্থানীয় জোড়াপোল বাজার থেকে সময় বাড়ি আসার পথে কাঁঠালিয়া-কৈখালী সড়কে পৌঁছালে দণ্ডিতরা ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে হত্যা করেন। পরদিন ১৮ মার্চ তাদেরকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন নিহতের বড় ভাই মানিক হাওলাদার।

মামলার তদন্তকারী কর্মকর্তা কাঁঠালিয়া থানার তৎকালীন এসআই মো. আবুল হোসেন ও মো. শহিদুল ইসলাম একই বছরের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেন। আদালতে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published.