Sunday 2nd October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

ইবিএল স্পর্শবিহীন ভিসা ডেবিট চালু করলো

মার্চ ৩১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

বাংলাদেশে প্রথমবারের মতো স্পর্শবিহীন ভিসার ডেবিট ও প্রিপেইড কার্ড চালু করেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)। এই কার্ডগুলো ব্যবহার করে কোনও স্পর্শ ছাড়াই পেমেন্ট করা যাবে। বৃহস্পতিবার (৩১ মার্চ) এই কার্ড উদ্বোধন করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে ইবিএল জানিয়েছে, বর্তমানে প্রচলিত অন্যান্য ডেবিট ও প্রি-পেইড কার্ডের সব সুবিধাই থাকবে নতুন এই কার্ডে। নির্ধারিত স্টোরগুলোতে কার্ডটি ব্যবহার করে অতি দ্রুত সময়ে তিন হাজার টাকা পর্যন্ত পেমেন্টের সুবিধা পাওয়া যাবে। মার্চেন্ট টার্মিনালে কার্ডটি ঢুকানোর পরিবর্তে স্পর্শবিহীন টার্মিনাল পেমেন্টে এটি ট্যাপ করেই কোনও পিন ছাড়াই পেমেন্ট করা যাবে। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ডুয়েল কারেন্সি সুবিধা, বিশ্বব্যাপী ব্যবহারের সুযোগ, অনলাইন বিল পেমেন্ট, দেশে এবং বিদেশে শপিং এবং রেস্টুরেন্ট বিল পেমেন্ট।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার নতুন কার্ডগুলো উদ্বোধন করেন। তিনি বলেন, ‘গ্রাহকদের বিরামহীন এবং ঝামেলামুক্ত লেনদেন অভিজ্ঞতা প্রদান আমাদের কাছে সর্বদাই অগ্রগণ্য। নতুন দু’টি ভিসা ডেবিট ও ক্রেডিট কার্ড চালুর মাধ্যমে আমরা গ্রাহকদের আরও উন্নত সেবা প্রদানে সক্ষম হবো। স্থানীয় বাজারে উদ্ভাবনী পণ্য ও সেবা প্রবর্তনে ভিসা সর্বদাই আমাদের গুরুত্বপূর্ণ এক অংশীদার।

রাজধানীর ইবিএল প্রধান কার্যালয়ে নতুন কার্ডের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইবিএল উপ-ব্যবস্থাপনা পরিচালক ও করপোরেট ব্যাংকিং প্রধান আহমেদ শাহীন, ডিজিটাল আর্থিক সেবা বিভাগ প্রধান আহসান উল্লাহ্ চৌধুরী, প্রধান প্রযুক্তি কর্মকর্তা জাহিদুল হক, ভিসার পরিচালক-ব্যবসায় উন্নয়ন (দক্ষিণ এশিয়া) আশিষ চক্রবর্তী, পরিচালক-মার্চেন্ট সেলস অ্যান্ড একুয়ারিং (দক্ষিণ এশিয়া) আরিফুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.