Thursday 29th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

করোনায় কোন মৃত্যু নেই, শনাক্ত ৭৩

মার্চ ৩১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। আর এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৩ জন। আগের দিনের চেয়ে একজন নতুন রোগী বেশি শনাক্ত হলেও কমেছে শনাক্তের হার।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (৩০ মার্চ সকাল ৮টা থেকে ৩১ মার্চ সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে দেশে কারও মৃত্যু হয়নি। এর আগে গত ২৪ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত টানা চার দিন করোনায় মৃত্যুহীন ছিল দেশ। তবে ২৮ মার্চ অধিদফতর একজনের মৃত্যুর কথা জানায়।

গতকাল (৩০ মার্চ) দুই জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ১২২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৩ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৯ লাখ ৫১ হাজার ৫৭৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৮৪ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৮১ হাজার ৩০৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৭৮ শতাংশ, যা গতকাল ছিল শূন্য দশমিক ৮৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৯ হাজার ৩৯০টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ৯ হাজার ৩৭০টি। দেশে এখন নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৮ লাখ ২৪ হাজার ৭টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯১ লাখ ৭২ হাজার ২৩টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৬ লাখ ৫১ হাজার ৯৮৪টি।

দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪০ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published.