Tuesday 27th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

নীলফামারীর দিয়া আবারো সোনা জিতলেন

মার্চ ৩১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জিতেছেন নীলফামারীর দিয়া সিদ্দিকী। মঙ্গলবার (২৯ মার্চ) চ্যাম্পিয়নশিপের ফাইনালে বিকেএসপির ফাহমিদা সুলতানা নিশাকে ৬-০ সেটে উড়িয়ে জিতে নিয়েছেন সোনা। এর আগে, ২০১৯ সালে ইসলামিক সলিডারিটি আর্চারি আন্তর্জাতিক আসরে দিয়া সিদ্দিকী প্রথম সোনা জেতেন।

জানা গেছে, দিয়া নীলফামারী পৌর শহরের পানি উন্নয়ন বোর্ড এলাকার নূর আলম সিদ্দিকীর বড় মেয়ে। তার বাবা পেশায় সংবাদকর্মী। মা শাহনাজ বেগম গৃহিণী। নীলফামারীর একটি বিদ্যালয়ে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় জড়িয়ে পড়েন। শিক্ষকদের পরামর্শ অনুযায়ী নিয়মিত অনুশীলন করে ধীরে ধীরে ক্রীড়া অঙ্গনে প্রবেশ করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, তার বাবার আশা ছিল মেয়েকে ডাক্তার বানাবেন। তবে দিয়া ছুটেছেন নিজ লক্ষ্যে। ছোট বেলা থেকে স্কুলের সহপাঠীদের সঙ্গে বিদ্যালয়ের বিভিন্ন খেলাধুলায় ছিলেন পারদর্শী। নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় তাকে আর্চারিতে বাছাইয়ের জন্য নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে নিয়ে এসেছিলেন বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক। জাতীয় পর্যায়ে আর্চারিতে প্রাথমিক যাচাই-বাছাইয়ে নির্বাচিত হন। এরপর ২০১৬ সালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ভর্তি হয়ে দীর্ঘ অনুশীলন করে জাতীয় পর্যায়ে এখন দেশের পরিচিত মুখ। পরে বিকেএসপিতে কঠোর পরিশ্রম করে প্রশিক্ষণ গ্রহণ করেন এবং বর্তমানে ওই প্রতিষ্ঠানের একাদশ শ্রেণির ছাত্রী।

তার বাবা নূর আলম সিদ্দিকী জানান, দিয়া আর্চারিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে যা গোটা দেশের জন্য গর্ব। মেয়ের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বাবা।

Leave a Reply

Your email address will not be published.