Saturday 24th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

ন্যাপের আহ্বান রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে

মার্চ ৩১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

পবিত্র রমজানের শিক্ষার প্রতিফলন ঘটিয়ে বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকার ও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দলটির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, রমজান এলে আমাদের বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধি পাওয়া একটা নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে। ভোগ্যপণ্যের দাম বৃদ্ধি পাওয়ায় এই সময় সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে যায়। অন্যদিকে লাভবান হয় একশ্রেণীর অসাধু ব্যবসায়ী।

বাংলাদেশ ন্যাপের নেতারা বলেন, রমজানে পণ্য মজুদ করে এবং কৃত্রিম সংকট দেখিয়ে দ্রব্যের দাম বাড়িয়ে তারা সাধারণ মানুষের পকেট কেটে টাকা নিয়ে নেয়। অন্যদিকে সরকারের পক্ষ থেকে প্রতি বছরই রমজানে বাজার নিয়ন্ত্রণ করার প্রতিশ্রুতি থাকলেও শেষ পর্যন্ত তা বাস্তবায়নে সরকার ব্যর্থ হয়। যার ফলে মধ্যবিত্ত, নিম্নবিত্ত মানুষের বেহাল দশা শুরু হয়েছে। এমন অবস্থায় রমজান মাসের সিয়াম-সাধনা সুষ্ঠু, সুন্দর ও পবিত্রতার সঙ্গে পালন করতে বাজারে দ্রব্যসামগ্রী যেন সহজলভ্য ও মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে—তা সরকারসহ সবাইকে গুরুত্বের সঙ্গে ভাবার অনুরোধ জানানো হয় বিবৃতিতে।

Leave a Reply

Your email address will not be published.