Thursday 6th October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

প্রধান শিক্ষকের উপর কাউন্সিলরের হামলার অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভ

মার্চ ৩১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

কুষ্টিয়া শহরের লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের ওপর হামলার অভিযোগ উঠেছে স্থানীয় পৌর কাউন্সিলরের বিরুদ্ধে। বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে এ হামলার ঘটনা ঘটে।

ঘটনার পর অভিযুক্ত কাউন্সিলর ও তার সহযোগীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবিতে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী বিক্ষোভ করেন। প্রায় ঘণ্টাব্যাপী কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন তারা।

হামলায় আহত প্রধান শিক্ষক বলেন, ‘বিদ্যালয়ের আঙিনার মধ্যে পৌরসভার ২১নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান আশা ইট, বালি, খোয়া রেখে দীর্ঘদিন ধরে নোংরা করে রেখেছেন। পাশেই সিডিসির রাস্তা নির্মাণ করা হচ্ছে। বিদ্যালয় থেকে ক্লাস চলাকালে জোর করে কাউন্সিলর রাস্তার কাজের জন্য পাইপে করে পানি ও বিদ্যালয়ের বিদ্যুৎ ব্যবহার করছিলেন। আমি এসব বিষয় নিষেধ করলে কাউন্সিলরসহ কয়েকজন এসে বিদ্যালয়ের অফিস কক্ষের আসবাবপত্র ভাঙচুর করেন এবং হামলা চালিয়ে আমাকে আঘাত করেন। পরে শিক্ষার্থীরা হামলাকারীদের বিচার ও গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।’

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মতিয়ার রহমান মজনু বলেন, ‘ক্লাস চলাকালে খোয়া ভাঙা, বালু ফেলার বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিষেধ করলে তার ওপরে হামলা চালিয়ে অফিস কক্ষের আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। এটি একটি জঘন্যতম অপরাধ।’

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম জানান, ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বিষয়টি তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.