Saturday 24th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

বুলবুল হত্যার ঘটনায় ৪ জন রিমান্ডে

মার্চ ৩১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

রাজধানীর মিরপুর থানাধীন শেওড়াপাড়ায় ছুরিকাঘাতে দন্ত চিকিৎসক আহমেদ মাহি বুলবুল নিহতের ঘটনায় গ্রেফতার ৪ জনকে চার দিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩১ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, এ দিন দুপুরে মিরপুর মডেল থানার মামলায় তদন্ত কর্মকর্তা তাদের আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে সাত দিন করে রিমান্ডের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড পাওয়া আসামিরা হলেন—মো. রায়হান ওরফে সোহেল আপন (২৭), রাসেল হোসেন হাওলাদার (২৫), আরিয়ান খান হৃদয় (২৩) ও সোলায়মান (২৩)।

এর আগে বুধবার (৩০ মার্চ) বেলা সাড়ে ৩টায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার জানান, গত মঙ্গলবার দিবাগত রাতে মিরপুর মডেল ও পল্লবী থানা এলাকা এবং ঢাকা জেলার সাভার থানাধীন কাউন্দিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন ও হত্যাকাণ্ডে ব্যবহৃত ছোরা উদ্ধার করা হয়।

ডিবি পুলিশের দাবি, পশ্চিম শেওড়াপাড়ার আনন্দবাজার এলাকা থেকে শেওড়াপাড়া বাসস্ট্যান্ড যাওয়ার পথে রিকশার গতি রোধ করে ছিনতাইকারীরা এবং তার ব্যবহৃত স্যামসাং মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ভিকটিমের বাধায় ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা। অতিরিক্ত রক্তক্ষরণ দেখে শুধু মোবাইল ফোনটি ছিনিয়ে তারা পালিয়ে যায়।

এ কে এম হাফিজ আক্তার বলেন, নিহত বুলবুল আহমেদ (৩৯) পেশায় একজন দন্ত চিকিৎসক এবং প্রথম শ্রেণির ঠিকাদার ব্যবসায়ী। তিনি গত ১৫-২০ দিন আগে নোয়াখালী এলাকায় একটি সরকারি প্রতিষ্ঠানে কাজ পান।

তিনি বলেন, গত ২৭ মার্চ সকাল সোয়া ৫টার দিকে তিনি নোয়াখালী যাওয়ার উদ্দেশে মিরপুর মডেল থানাধীন পশ্চিম শেওড়াপাড়ার আনন্দবাজার এলাকা হতে শেওড়াপাড়া বাসস্ট্যান্ড যাওয়ার উদ্দেশে রিকশায় রওনা হন। ভোর সাড়ে ৫টার দিকে পশ্চিম কাজীপাড়ার বেগম রোকেয়া সরণি নাভানা ফার্নিচার শোরুম ও আমসিকো ফার্নিচার শোরুমের সামনে পৌঁছালে গ্রেফতার চার ছিনতাইকারী রিকশার গতিরোধ করে তার ব্যবহৃত স্যামসাং মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ভিকটিম বাধা দিলে ধারালো ছোরা দিয়ে তার ডান হাঁটুর ওপর আঘাত করে গুরুতর জখম করে।

পরে বিহঙ্গ বাসের চালক ও হেলপারের সহযোগিতায় ভিকটিমকে প্রথমে স্থানীয় আল-হেলাল হাসপাতাল ও পরে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published.