Thursday 6th October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

ব্যান্ড তারকা টম মারা গেলেন ৩৩ বছরেই

মার্চ ৩১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

বয়সটা বেশি নয়, মাত্র ৩৩! এই বয়সেই পরপারে পাড়ি জমালেন ব্রিটিশ-আইরিশ ব্যান্ড ‘দ্য ওয়ান্টেড’র অন্যতম সদস্য টম পার্কার।

বছর দুয়েক আগে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন তিনি। গত কয়েক মাস ধরেই লড়াই চালাচ্ছিলেন এই প্রতিভাবান শিল্পী।

গতকাল (৩০ মার্চ) পরিবার ও ব্যান্ডের সদস্যদের উপস্থিতিতেই না ফেরার দেশে পাড়ি দেন টম। তার মৃত্যুর খবর আনুষ্ঠানিকভাবে জানিয়েছে ব্যান্ডটি।

টম রেখে গেছেন তার স্ত্রী কেলসি পার্কার ও দুই সন্তানকে। শিল্পীর এমন অকাল প্রয়াণে শোকের ছায়া সংগীত দুনিয়ায়। শোকাস্তব্ধ ‘দ্য ওয়ান্টেড’ ব্যান্ডের অনুরাগীরাও।

ব্যান্ডটির বরাতে জানা যায়, ২০২০ সালের অক্টোবরে মাথার সামনের দিকে টিউমার ধরা পড়ে টম পার্কারের। তখন থেকেই চিকিৎসা চললেও খুব বেশি উন্নতি হয়নি তার। বরং ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন তিনি। চলতি বছর শেষবার মঞ্চে তাকে পাওয়া গিয়েছিল।

ব্যান্ডের অপর সদস্য ম্যাক্স জর্জ, সিবা কেনেসরন, ন্যাথান স্কাইসরা আনুষ্ঠানিক বিবৃতিতে বলেন, ‘আমরা বাকরুদ্ধ এই অকাল মৃত্যুতে, টম আমাদের ভাই ছিল। শব্দ দ্বারা এই শূন্যতা ব্যাখ্যা করা সম্ভব নয়। আমাদের মনের পরিস্থিতি বলে বোঝাতে পারবো না। টম আজীবন আমাদের মধ্যে বেঁচে থাকবে।’

২০০৯ সালে তৈরি হয়েছিল ‘দ্য ওয়ান্টেড’ বয়-ব্যান্ড। ‘অল টাইম লো’, ‘গ্ল্যাড ইউ কেম’র শ্রোতানন্দিত গান তাদের সৃষ্টি। ২০১৪ সালে ভেঙে যায় দলটি। তবে ২০২১ সালে ফের একবার ক্যানসার রোগীদের জন্য অর্থ সংগ্রহে একজোট হয় ‘দ্য ওয়ান্টেড’। সেপ্টেম্বর মাসে লন্ডনে বিখ্যাত রয়্যাল অ্যালবার্ট হলে কনসার্টও করে তারা।

মাস কয়েক আগের সেই কনসার্টে অংশ নিয়েছিলেন টম পার্কারও। বলেছিলেন, ‘এমন নয় আমি ক্যানসারকে পাত্তা দিচ্ছি না, তবে শুধু ক্যানসারের কথা ভাবলে জীবন আরও তাড়াতাড়ি ফুরিয়ে যাবে, আমি সেটা চাই না’।

Leave a Reply

Your email address will not be published.