Thursday 6th October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

রবঃ দলের পরিবর্তে দল নয়, জাতীয় সরকার প্রয়োজন

মার্চ ৩১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব বলেছেন,  রাষ্ট্র ক্ষমতায় দলের পরিবর্তে আর দল নয়। গত ৫০ বছর দলের পরিবর্তে দল ক্ষমতায় এসে নিজেদের নিয়েই ব্যস্ত থেকেছে। রাষ্ট্রের মৌলিক প্রয়োজন মেটাতে ন্যূনতম উদ্যোগ গ্রহণ করেনি। বর্তমান সরকার গত ১৫ বছরে দেশের মানুষকে মালিকানা থেকে বিচ্ছিন্ন করেছে। গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার থেকে বঞ্চিত করেছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সীমাহীন দুর্নীতির প্রতিবাদে এবং ‘জাতীয় সরকার’ এর দাবিতে মিরপুর-১ নম্বরে স্বাধীন বাংলা সুপার মার্কেটের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে আ স ম‌ রব এসব কথা বলেন।

তিনি বলেন, ‘রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে অবৈধভাবে সম্পৃক্ত করে রাষ্ট্রকে ব্যক্তিগত ও দলীয় স্বার্থ রক্ষা করার উপযোগী প্রতিষ্ঠানে পরিণত করে ফেলেছে। এই ধ্বংসের কিনারে দাঁড়িয়ে থাকা রাষ্ট্র ব্যবস্থাকে কোনও একক দল বা দলীয় সরকার উদ্ধার করতে পারবে না। রাষ্ট্রের  মৌলিক প্রশ্নে অর্থাৎ সংবিধান সংস্কার, রাষ্ট্র মেরামত ও শাসন কাঠামোর প্রশ্নে জাতীয় সরকার অনিবার্য হয়ে পড়েছে।’

মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, স্থায়ী কমিটির সদস্য তানিয়া  রব, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল,অধ্যাপক ইউসুফ সিরাজ খান মিন্টু, মোস্তফা কামাল, এসএম শামসুল আলম নিক্সন প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন মাইনুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.