https://public-voice24.com/wp-content/uploads/2022/03/favicon.ico-300x300.png
ঢাকাবৃহস্পতিবার , ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

স্মিথকে বেরিয়ে যেতে বলা হয়েছিল থাপ্পড় কাণ্ডের পরই

পাবলিক ভয়েস
মার্চ ৩১, ২০২২ ১২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

গত ২৮ মার্চ ৯৪তম অস্কারে ঘটে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। মঞ্চে সঞ্চালক মার্কিন কমেডিয়ান ক্রিস রককে চড় কষেন অস্কারজয়ী অভিনেতা উইল স্মিথ। ঘটনার আকস্মিকতায় হতবাক পুরো বিশ্ব। যার রেশ এখনও আছে।

আর সে কারণেই এবার অস্কার কর্তৃপক্ষ জানালো, চড় মারার পরই অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে যেতে বলা হয়েছিল স্মিথকে। কিন্তু তিনি যাননি। অস্কার কর্তৃপক্ষের অনুরোধ সত্ত্বেও একরকম জোর করেই থেকে গিয়েছিলেন অনুষ্ঠানস্থলে। ৩০ মার্চ এক বিবৃতিতে বিষয়টি অ্যাকাডেমি উল্লেখ করে।

অস্কার পুরস্কারের আয়োজক সংস্থা অ্যাকাডেমির দাবি, স্মিথ বের হয়ে গেলে তারাও ঘটনাটিকে একটু অন্যভাবে সামাল দিতে পারতো। শেষ পর্যন্ত তা না হওয়ায় সঞ্চালক ক্রিস রকের কাছে আনুষ্ঠানিকভাবে দুঃখপ্রকাশও করেছে অ্যাকাডেমি। জানিয়েছে, শিগগিরই অভিনেতা স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে চলছে তারা।

চড় মারার পর আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়েছেন উইল স্মিথও। প্রকাশ্যে ক্ষমাও চান তিনি। তবে অ্যাকাডেমি জানিয়েছে, অভিনেতার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পদক্ষেপ প্রক্রিয়া চলমান। আগামী ১৮ এপ্রিল অ্যাকাডেমির বোর্ডের বৈঠক বসতে চলেছে। সেদিনই স্মিথের শাস্তি ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, অভিনেতা অ্যাকাডেমির আচরণ সংক্রান্ত নিয়ম-নীতি ভেঙেছেন। আর এতে করে তার অস্কার ছিনিয়ে নেওয়া হতে পারে।

অ্যাকাডেমি জানায়, স্মিথের বিরুদ্ধে, অভব্য আচরণ, শারীরিক নিগ্রহ, প্রকাশ্যে হুমকি এবং অ্যাকাডেমির ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে আনা হয়েছে। এগুলো অভিযোগ প্রমাণ হলে স্মিথকে বহিষ্কার করা হতে পারে। এমনকি হলিউডের অভিনেতা হিসেবে তার প্রাপ্য বিশেষ সুযোগ-সুবিধাতেও টানা হতে পারে লাগাম।

আরও জানা যায়, এই ঘটনার জন্য ক্রিস রকের পাশাপাশি মনোনীত অতিথি ও দর্শকদের কাছে সরাসরি ক্ষমা চেয়েছে অ্যাকাডেমি।

এদিকে, ওই ঘটনার পর এ বিষয়ে প্রথমবারের মতো কোনও মন্তব্য করেছেন ক্রিস রক। যুক্তরাষ্ট্রের বোস্টনে তার একটি কমেডি শোয়ে তিনি উপস্থিত দর্শকদের বলেন, ‘যা ঘটে গেছে, তা আমি এখনও বোঝার চেষ্টা করছি। এক পর্যায়ে আমি এটি সম্পর্কে কথা বলবো।’

স্বভাবসূলভভাবে রসিকতাও করেন তিনি। বলেন, ‘এটা (তার বক্তব্য) গুরুতর হবে। এটা মজার হবে। কিন্তু এই মুহূর্তে আমি কিছু কৌতুক বলতে যাচ্ছি।’