Sunday 2nd October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

তথ্যমন্ত্রীঃ ইমরান খানকে ‘হত্যার ষড়যন্ত্র’, নিরাপত্তা জোরদার

এপ্রিল ১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘হত্যার ষড়যন্ত্র’ চলছে, এমন তথ্য রয়েছে দেশটির গোয়েন্দা সংস্থাগুলোর কাছে। এ অবস্থায় ইমরান খানের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে বলে শুক্রবার জানিয়েছেন পাকিস্তান সরকারের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। এ সংক্রান্ত শুক্রবার প্রতিবেদন প্রকাশ করেছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম জিও নিউজ।

শুক্রবার টুইট বার্তায় তিনি বলেন, ‘পরিস্থিতি বিবেচনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাড়ানোর পদক্ষেপ নিয়েছে সরকার’।

ফাওয়াদ টুইটে আরও বলেন, ‘নিরাপত্তা সংস্থাগুলো জানিয়েছে যে প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার একটি পরিকল্পনা সামনে এসেছে। এমন রিপোর্টের পর প্রধানমন্ত্রী ইমরান খানের নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নিয়েছে সরকার’।

এর আগে, পাকিস্তানের ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর নেতা ফয়সল ভাওয়াদ দাবি করে বলেন, ‘প্রধানমন্ত্রী ইমরান খানের জীবন হুমকির মুখে রয়েছে এবং তার জীবন নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে’।

এর আগে বিরোধীদলগুলো প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে পার্লামেন্টের নিম্নকক্ষে অনাস্থা ভোটের দাবি তুলে। এ নিয়ে পাকিস্তানের রাজনীতিতে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

অনাস্থা ভোট নিয়ে জাতির উদ্দেশে বৃহস্পতিবার ভাষণ দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ভাষণে তাকে ক্ষমতাচ্যুত করতে বিদেশিদের ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন। দাবি করেছেন, বিদেশিরা তাকে ক্ষমতা থেকে উৎখাত করতে চায়। এদের সঙ্গে বিরোধী দলগুলোর যোগাযোগ রয়েছে। অনাস্থা ভোটে বিরোধীরা জয়ী হলে পাকিস্তানকে কঠিন সময়ের মুখে পড়তে হবে বলেও সতর্ক করেছেন তিনি।

বৃহস্পতিবার পার্লামেন্টের নিম্নকক্ষে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্ক শুরু হওয়ার কিছুক্ষণ পর স্থগিত করা হয়। রবিবার অধিবেশন পুনরায় শুরু হবে। ওই দিন অনাস্থা প্রস্তাবে ভোটাভুটি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published.