Saturday 24th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

বাংলাদেশের উইকেট উৎসব

এপ্রিল ১, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলছে বাংলাদেশের টেস্ট লড়াই। আজ (শুক্রবার) ডারবানের প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই উইকেট উদযাপন করেছে বাংলাদেশ। সফরকারীদের আনন্দের উপলক্ষ এনে দিয়েছেন খালেদ আহমেদ। এই পেসারের জোড়া আঘাতে এলোমেলো প্রোটিয়ারা।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে খালেদ ঝড়ে দুর্দান্ত শুরু পেয়েছে বাংলাদেশ। তার তোপে খেই হারানো দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৮৫ ওভারে ৬ উইকেটে ২৪৭ রান। পরপর ২ বলে খালেদ ২ উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন। যদিও হয়নি।

বৃহস্পতিবার টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ফলে ব্যাটিংয়ে নামে প্রোটিয়ারা। ওপেনিংয়ে তারা দুর্দান্ত শুরু পায়। কোনও উইকেট না হারিয়ে ১১৩ রান যোগ করে কোণঠাসা করে তোলে বাংলাদেশকে। তবে সময় গড়ানোর সঙ্গে ম্যাচে ফেলে সফরকারীরা। প্রথম দিনে মুমিনুলরা তুলে নেয় ৪ উইকেট।

তবে শেষ বিকেলে তেম্বা বাভুমার প্রতিরোধে কিছুটা হতাশা তৈরি হয়। এই ব্যাটার হাফসেঞ্চুরি তুলে নিয়ে ৫৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছেন। তার সঙ্গে ২৭ রান নিয়ে শুরু করা কাইল ভেরিয়েনেকে বেশিক্ষণ থাকতে দেননি খালেদ। এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে দেখান প্যাভিলিয়নের পথ। ফেরার আগে এদিন মাত্র ১ রান যোগ করতে পেরেছেন প্রোটিয়া উইকেটকিপার। ২৮ রানের ইনিংসে ভেরিয়েনে মেরেছেন ৩ বাউন্ডারি।

তিনি ফেরার পরের বলেই আবার উইকেট খালেদের। এবার মুখোমুখি প্রথম বলে বাংলাদেশি পেসারের শিকার উইয়ান মুল্ডার। মাহমুদুল হাসান জয়ের হাতে ধরা পড়ার আগে স্বাভাবিকভাবেই রানের খাতা খোলা হয়নি তার।

Leave a Reply

Your email address will not be published.