Thursday 29th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

চড় কাণ্ডে অস্কার থেকে পদত্যাগ উইল স্মিথের

এপ্রিল ২, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

সদ্যই শেষ হওয়া অস্কারের মঞ্চে প্রকাশ্যে কমেডিয়ান ক্রিস রককে চড় মারার ঘটনার জেরে আয়োজক প্রতিষ্ঠান অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন হলিউড অভিনেতা উইল স্মিথ।

প্রকাশ্যে ক্ষমা চাওয়ার পর নিজ থেকে আনুষ্ঠানিকভাবে সরে গেলেন এই অভিনেতা। শুক্রবার (১ এপ্রিল) এক বিবৃতিতে স্মিথ তার নতুন সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‌‘যে কাজ আমি করেছি, তা অত্যন্ত দুঃখজনক এবং ক্ষমার অযোগ্য। আমি অ্যাকাডেমির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছি। অন্য মনোনীত প্রার্থী ও জয়ীদের আনন্দ করার সুযোগ থেকে বঞ্চিত করেছি। আমি অত্যন্ত দুঃখিত। আমি চাই, অ্যাকাডেমি নিজের মতো করে কাজ এগিয়ে নিয়ে যাক। চলচ্চিত্র জগত আরও সমৃদ্ধ হোক।’

পাশাপাশি তিনি জানান, সময়ের সঙ্গে সঙ্গে সব কিছু বদলাবে। তিনিও চেষ্টা করবেন, ভবিষ্যতে যাতে এমন হিংসাত্মক কাজ থেকে নিজেকে দূরে রাখা যায়।

অ্যাকাডেমির নীতিবিরুদ্ধ কাজ করার জন্য উইল স্মিথকে পদত্যাগ করতে হলো। এই সঙ্গে তিনি ঢুকে পড়লেন হাতেগোনা আরও কয়েক জন ব্যক্তির সঙ্গে এক দলে। তাদের ভাগ্যেও এমনটা ঘটেছিল।

সেই তালিকায় রয়েছেন হার্ভি উইনস্টেন, রোমান পোলানস্কি, বিল কসবি এবং কারমাইন কারিডি। পঞ্চম ব্যক্তি হিসাবে এই তালিকায় ঢুকে পড়লেন উইল স্মিথ।

Leave a Reply

Your email address will not be published.