Saturday 24th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

বিএনপির অনশনে এসে জামায়াতের ৩ নেতা মারধরের শিকার

এপ্রিল ২, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির প্রতীকী অনশনে যোগ দিতে এসে মারধরের শিকার হয়েছেন জামায়াতের তিন নেতা। কর্মসূচিতে জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলকে পৌঁছে দিতে এসে মারধরে আহত হন এই তিন নেতা। তবে তাদের সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

শনিবার (২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও উত্তর বিএনপি আয়োজিত অনশন কর্মসূচিতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে প্রতীকী অনশনে বসেছে বিএনপি। এতে বিএনপির অন্যতম শরিক জামায়াতের নেতাকর্মীরাও সংহতি জানাতে এসেছেন। কিন্তু দলটির নেতা নূরুল ইসলাম বুলবুল অনশন মঞ্চের দিকে গেলে তাকে ফুটপাতে চেয়ারে বসতে বলা হয়। এসময় যুবদলের কয়েকজন নেতা বুলবুলের ওপর চড়াও হন। এতে অন্য জামায়াত নেতারা আহত হন। তবে হামলার পরও বিএনপি নেতাদের সঙ্গে অনশন কর্মসূচিতে অবস্থান করেন নূরুল ইসলাম বুলবুল।

এদিকে কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকেই ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে বিএনপির নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হতে করেন। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই অনশন কর্মসূচি চলবে। তবে নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে শুরু হয় অনশন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কেন্দ্রীয় নেতারা অংশ নিয়েছেন। এতে বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ বক্তব্য রাখছেন।

এদিকে বিএনপির অনশনের কারণে পল্টন থেকে প্রেসক্লাবের দিকে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.