Thursday 29th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

মালয়েশিয়া বিদেশিদের জন্য পুরোপুরি সীমান্ত খুললো

এপ্রিল ২, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

বিদেশি পর্যটকদের জন্য পুরোপুরি সীমান্ত খুলে দিয়েছে মালয়েশিয়া। এখন থেকে পর্যটকরা কোনো ধরনের কোয়ারেন্টাইন ছাড়াই দেশটিতে ভ্রমণ করতে পারবেন। করোনার প্রকোপ কমে আসায় দেশটির কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

ফলে নাগরিকরা একে অপরের সঙ্গে দেখা করতে পারবেন। তাছাড়া এতে বিদেশি শ্রমিকের ঘাটতিও কমবে। তবে যেকোনো বিদেশি ভ্রমণকারীকে ৪৮ ঘণ্টর মধ্যে পিসিআর পরীক্ষায় করোনার নেগেটিভ রেজাল্ট দেখাতে হবে।

এর আগে মালয়েশিয়ার বেসামরিক বিমান চলাচল কমিশন এক বিবৃতিতে জানায়, শুক্রবার (১ এপ্রিল) ১১৯টি ফ্লাইট বিভিন্ন দেশ থেকে পৌঁছানোর কথা। কুয়ালালামপুর বিমানবন্দর হচ্ছে দেশটির সবচেয়ে বড় বিমানবন্দর। সেখানে হংকং, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, ভারত, কাতার, তুরস্ক ও যুক্তরাজ্য থেকে ফ্লাইট যাওয়ার কথা রয়েছে।

এদিকে মালয়েশিয়া ও সিঙ্গাপুরের মধ্য স্থল সীমান্ত এরই মধ্যে পুরোপুরি খুলে দেওয়া হয়েছে। এসময় হাজার হাজার মানুষকে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়ায় প্রবেশের জন্য লাইনে দাঁড়াতে দেখা গেছে।

দেশটির পর্যটন, শিল্প ও সংস্কৃতিমন্ত্রী দাতুক সেরি ন্যান্সি শুকরি বলেন, করোনা মহামারির কারনে দীর্ঘ দুই বছরেরও বেশি সময় পার করার পর আমরা এই মুহূর্তটির জন্য ধৈর্য ধরে অপেক্ষা করছিলাম। এটি আমাদের ঈদ উৎসবের মতো।

Leave a Reply

Your email address will not be published.