Thursday 6th October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

সহপাঠী মৃত্যুতে সোচ্চার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

এপ্রিল ২, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ষষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী মাইশা মমতাজ মিম সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (২ এপ্রিল) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, অপরিকল্পিত যানবাহন ও সড়ক ব্যবস্থাপনার জন্য হত্যাকাণ্ডের শিকার হতে হয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাইশা মমতাজ মিমকে। সড়ক দুর্ঘটনায় প্রাণহানির তালিকায় আরও একটি নতুন নাম যুক্ত হলো। এভাবেই বেড়ে চলছে সড়কে শিক্ষার্থীদের জীবনের অনিশ্চয়তা। এর শেষ এখনই হওয়া জরুরি।

সহপাঠী নিহতের ঘটনায় বিক্ষোভ শেষে আট দফা দাবি তুলে ধরেন শিক্ষার্থীরা। এগুলোর মধ্যে রয়েছে—খুনিকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা; নিহতের পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদান; সড়ক দুর্ঘটনায় মৃত্যু হলে আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রাখা; বেপরোয়া ওভারটেকিং প্রতিরোধে রাস্তার সব জায়গায় সিসি ক্যামেরা লাগানো; শিক্ষার্থীদের জন্য আলাদা গণপরিবহন; প্রস্তাবিত বাস রুট রেশনালাইজেশন অতি দ্রুত বাস্তবায়ন করা।

উল্লেখ্য, শুক্রবার (১ এপ্রিল) সকালে উত্তরার বাসা থেকে স্কুটি করে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ক্লাস করতে আসার সময় কুড়িল ফ্লাইওভারে কাভার্ডভ্যানের চাপায় নিহত হয় মাইশা মমতাজ মিম।

Leave a Reply

Your email address will not be published.