Wednesday 5th October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

হোয়াইট হাউজে কে আসছেন পিসাকির জায়গায়?

এপ্রিল ২, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

কয়েক সপ্তাহের মধ্যে হোয়াইট হাউজ ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন প্রেস সেক্রেটারি জেন পিসাকি। তবে এখনও তার বিকল্প চূড়ান্ত করেনি প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন। এই বিষয়ে অবগত দুইটি সূত্রের বরাতে এই খবর জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

হোয়াইট হাউজের ভিতরের এবং বাইরের একাধিক সূত্র জানিয়েছে, পিসাকির স্থলে বেশ কয়েক জনের কথা বিবেচনা করা হচ্ছে। এদের মধ্যে রয়েছেন হোয়াইট হাউজের ডেপুটি প্রেস সেক্রেটারি কারিন জেন-পিয়ার্স এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র জন কিরবি। ওয়াশিংটনে শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব তবে বাইডেনের সঙ্গে কাজ করার দীর্ঘ ইতিহাস জন কিরবির নেই। তবে তাদেরকেই শীর্ষ প্রার্থী বলে বিবেচনা করা হচ্ছে।

সম্প্রতি ব্রিফিং কক্ষে অভিষেক ঘটা যোগাযোগ পরিচালক কেট বেডিংফিল্ডকেও বিবেচনায় রাখা হয়েছে। ব্রিফিং কক্ষে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেওয়ার দক্ষতায় ওয়াশিংটনে অনেকেই খুশি হয়েছেন।

প্রেসিডেন্ট জো বাইডেন যখন ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছিলেন তখন তার মুখপাত্র ছিলেন কেট বেডিংফিল্ড। এই প্রশাসনে কাজের আগ্রহ দেখাননি তিনি। তবে অতীতে তিনি প্রেস সেক্রেটারি বিষয়ে কথা বলেছেন।

এই মাসের শেষে হোয়াইট হাউজ প্রতিনিধিদের নিয়ে ডিনারের আয়োজনের কথা রয়েছে। সেই পর্যন্ত জেন পিসাকি তার দায়িত্ব পালন করবেন বলে আশা করা হচ্ছে। তিনি এমএসএনবিসি টেলিভিশন নেটওয়ার্কে যোগ দেওয়ার পরিকল্পনা করছেন।

২০২১ সালের জানুয়ারিতে জেন পিসাকি জানান প্রেস সেক্রেটারির দায়িত্বে তার এক বছর থাকার পরিকল্পনা রয়েছে। তবে জুনে এক সংবাদ সম্মেলনে তিনি জানান প্রয়োজনে আরও বেশি সময় থাকতে তার আপত্তি নেই।

Leave a Reply

Your email address will not be published.