Thursday 29th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

অনাস্থা প্রস্তাব পাকিস্তানের স্পিকার আসাদ কায়সারের বিরুদ্ধে

এপ্রিল ৩, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

এবার পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির স্পিকার আসাদ কায়সারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দিয়েছে বিরোধী দলের আইপ্রণেতারা। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে ভোটাভুটির আগেই বিষয়টি সামনে এলো। এক প্রতিবেদনে জানিয়েছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম জিও নিউজ।

খবরে বলা হয়েছে আয়াজ সাদিক, খুরশিদ শাহ, পিপিপি’র নাভিদ কামার এবং জেইউআই-এফ’র শাহিদা আখতার আলীসহ বিরোধীদলগুলোর ১০০ জনের বেশি আইনপ্রণেতা অনাস্থা প্রস্তাবে স্বাক্ষর করেছেন।

এ নিয়ে টুইটারে পাকিস্তান পিপলস পার্টির চেয়ারপার্সন বিলওয়াল ভুট্টো এবং আসিফ আলী জারদারি প্রধানমন্ত্রী ইমরান খান এবং স্পিকারকে ট্যাগ করে একে আশ্চর্য ঘটনা উল্লেখ করেছেন।

এদিকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা বিরোধীদের অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটিকে কেন্দ্র করে যেকোনও অপ্রত্যাশিত পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

ইসলামাবাদের উপ-কমিশনারের জারি করা বিবৃতিতে বলা হয়েছে, রেড জোন এলাকা বড় কন্টেইনার এবং কাঁটাতার দিয়ে সিল করে দেওয়া হয়েছে। কেন্দ্রীয় সরকার রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.