Thursday 6th October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

বেনজেমার জোড়া পেনাল্টিতে রিয়াল মাদ্রিদ জয়ে ফিরলো

এপ্রিল ৩, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

ধীরে ধীরে স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ের দিকেই এগিয়ে চলেছে রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে সেলটা ভিগোকে ২-১ গোলে হারিয়ে শীর্ষস্থানে নিজেদের অবস্থানকে আরও সংহত করেছে লজ ব্লাংকোজরা। সেল্টা ভিগোর বিপক্ষে পেনাল্টি থেকে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। তার এই জোড়া গোলেই জয় নিয়ে মাঠ ছাড়তে পারলো রিয়াল।

করোনা আক্রান্ত হওয়ার কারণে এ ম্যাচে রিয়ালের ডাগ আউটে থাকতে পারেননি কোচ কার্লো আনচেলত্তি। তবুও রিয়ালের জয় পেতে কোনো সমস্যা হয়নি।

৩০ ম্যাচে ২১ জয়, ছয়টি ড্র ও তিন হারে ৬৯ পয়েন্ট নিয়ে স্প্যানিশ লা লিগার শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সেভিয়া, ৩০ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে বার্সেলোনা। ৩০ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে ১১তম অবস্থানে রয়েছে সেলটা ভিগো।

লা লিগায় শেষ ম্যাচে বার্সার কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছিল রিয়াল। এ কারণে অ্যাওয়ে ম্যাচে সেলটার বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে মাঠে নামে লজ ব্লাঙ্কোজরা।

সে লক্ষ্যে ১৯ মিনিটেই এগিয়ে যায় মাদ্রিদ। এ সময় পেনাল্টির দেখা পায় রিয়াল। এডার মিলিতাওকে বক্সে কড়া ট্যাকল করেন নোলিতো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক নেন করিম বেনজেমা। সেটিই জড়িয়ে যায় সেলটার জালে। ২৩ মিনিটে থিবাত কুর্তোয়ার দৃঢ়তায় সমতায় ফেরা হয়নি সেলটার। আসপাসের বাঁকানো ফ্রি-কিক ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন এই বেলজিয়ান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে, ম্যাচের ৫২তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো পাস ধরে হাভি গালান ক্রস বাড়ান বক্সে। ফাঁকায় থাকা নোলিতোর প্লেসিং শট রিয়াল মাদ্রিদ জাল খুঁজে নেন। উল্লাসে ভাসে সেলটার দর্শকরা।

৬৪ মিনিটে আবারও পেনাল্টি পায় রিয়াল; কিন্তু এবার কাজে লাগাতে ব্যর্থ হলেন বেনজেমা। তার শট ডানদিকে ঝাঁপিয়ে ড়ে আটকে দেন ম্যাটিয়াস দিতুরো।

৬৯ মিনিটে তৃতীয়বার পেনাল্টি পেয়ে যায় রিয়াল। এবারও স্পট কিক নিতে আসেন বেনজেমা। এবার আর সুযোগ মিস করেননি বেনজিমা। এবারের লা লিগায় বেনজেমার এটি ২৪তম গোল। ম্যাচের বাকি সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি সেলটা। রিয়ালও পারেনি ব্যবধান বাড়াতে।

ম্যাচ শেষে থিবাত কুর্তোয়া বলেন, ‘এটা ছিল খুবই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। সেলটার মাঠে এসে খেলা সব সময়ই কঠিন। এখানে আপনি সব সময়ই বিপদে পড়বেন। তবে, আমাদের সবগুলো ম্যাচই কঠিন।’

Leave a Reply

Your email address will not be published.